তারিখ : ১৬ মে ২০২১, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ধান কাটার কৃষি যন্ত্র কম্বাইন হারভেস্টার বিতরণ

গৌরীপুরে ধান কাটার কৃষি যন্ত্র কম্বাইন হারভেস্টার বিতরণ
[ভালুকা ডট কম : ০৮ এপ্রিল]
ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে একসঙ্গে ধান কাটা, মাড়াই-ঝাড়াই ও বস্তাবন্দী করার আধুনিক কৃষি যন্ত্র জাপানের ইয়ানমার কম্বাইন হারভেস্টার কৃষকের মাঝে ভর্তুকিতে বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে স্থানীয় কৃষক আব্দুল জব্বারকে এ মেশিন বিতরণের মধ্য দিয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফের সভাপতিত্বে ও ডিকেআইবি উপজেলা শাখার সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সঞ্চালনায় এ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহম্মদ, উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নাহার।

এতে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অরুনিমা কাঞ্চি সুপ্রভা শাওন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ মিলন, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক আব্দুস সামাদ, উপজেলা ডিকেআইবি উপজেলা শাখার সভাপতি আনিছুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম রাকিবুল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি আল হোসাইন প্রমুখ।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অরুনিমা কাঞ্চি সুপ্রভা শাওন জানান, চলতি অর্থ বছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে সরকারের কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় এ উপজেলা চার জন কৃষককে প্রায় ৫০ ভাগের অধিক ভর্তুকি মুল্যে এ আধুনিক কৃষি যন্ত্র বিতরণ করা হচ্ছে।তিনি বলেন, এ যন্ত্রের মাধ্যমে একসাথে অল্প সময়ে ধান কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দী করা যায়। এ মেশিন ব্যবহারে কৃষকের শ্রমিক, সময় ও অর্থের সাশ্রয় হবে বলে তিনি জানান। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই