তারিখ : ০৩ আগস্ট ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লকডাউন বাড়ল,স্বাস্থ্যবিধিতে শৈথিল্য,চিকিৎসায় সংকট

লকডাউন বাড়ল,স্বাস্থ্যবিধিতে শৈথিল্য,চিকিৎসায় সংকট
[ভালুকা ডট কম : ২০ এপ্রিল]
দেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণ করতে চলমান 'সর্বাত্মক লকডাউন' আরও এক সপ্তাহ বাড়িয়ে আজ নতুন প্রজ্ঞাপন জারি করা হয়েছে।মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আন্তর্জাতিক বিশেষ ফ্লাইট চলাচল ও ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রাখাসহ আগের সব বিধিনিষেধ আরোপের সময়সীমা আগামী ২১ এপ্রিল মধ্যরাত থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হলো।

এর আগে, করোনা মোকাবিলায় গঠিত জাতীয় টেকনিক্যাল কমিটি রোববার বৈঠক করে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে। সেই আলোকে আন্তমন্ত্রণালয়ের ভার্চুয়াল বৈঠকে  ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত গৃহীত   হয়।তবে লকডাউনে জনচলাচল সীমিত রাখা এবং স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে এখনও শৈথিল্য দেখা যাচ্ছে। রাস্তায় কর্তব্যরত পুলিশ বলছেন, প্রচুর মানুষ নানা অজুহাতে রাস্তায় নামছেন, এদের বেশিরভাগেরই 'মুভমেন্ট পাস' নেই।

ওদিকে, হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা করাতে গিয়ে করুণ পরিস্থিতির শিকার হচ্ছেন স্বজনেরা। হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, একান্ত জরুরি রোগী ছাড়া সাধারণ রোগীদের ঠাঁই দেয়া যাচ্ছে না।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৯১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৫৮৮ জন। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে চার হাজার ৫৫৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল সাত লাখ ২৭ হাজার ৭৮০ জন।মঙ্গলবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই