তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার চেয়ারম্যান শিহাব আমীনের বিরুদ্ধে চুরির মামলা

ভালুকার চেয়ারম্যান শিহাব আমীনের বিরুদ্ধে গাছ চুরির মামলা
[ভালুকা ডট কম : ১৬ মে]
ভালুকা উপজেলার মেহরাবাড়ি এলাকায় রাতের আধারে বনের জমি থেকে গাছ কাটার অভিযোগে ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমীন খান,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমান খান সহ অজ্ঞান নামা আরও ১৫/২০জনের বিরুদ্ধে হাজির বাজার ক্যাম্প কর্মকর্তা এ,কে,এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় রবিবার(১৬মে) দুপুরে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন(মামলা নং-৩১)।

মামলা সূত্রে জানাযায়,গত ১১মে রাতে মেহরাবাড়ি মৌজার ১৫০নং দাগ থেকে শিহাব আমীন খানের নেতৃত্বে ,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানসহ অজ্ঞাত আরও ১৫/২০জন সরকারী গেজট ভূক্ত বন ভূমি দখলের উদ্দেশ্যে ওই বনের জমি থেকে ২০/২৫টি আকাশমনি গাছ কেটে নিয়ে যাওয়ার সময় বন বিভাগের লোকজন সেই কাঠ আটক করে।

প্রসঙ্গ. শিহাব আমীন খান গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শিহাব আমীন খান জানান, ১৫০ নং দাগের যে জমি থেকে গাছ কাটা হয়েছে সেই জমিটি আরেকজন ভোগ দখল করে খাচ্ছেন। সেই ব্যক্তির জমিতে আমি  ও আমার লোকজন গাছ কাটতে যাবে কেন? বন বিভাগ প্রতিহিংসা বশত আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। ১৫০নং দাগে সিএস ও আরওআর মুলে বন বিভাগের কোনো জমি নেই।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, কয়েক দিন পূর্বে শিহাব আমীন খান ও তার ছেলের নেতৃত্বে মেহরাবাড়ি মৌজার বনের গেজেটভূক্ত ১৫০নং দাগ মাটি ভরাট করে জমি দখল করা শুরু করলে আমি সেই জমি উদ্ধার করে গাছের চারা রোপন করি। সেই ঘটনায় ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান শিহাব আমীন খান তার লোকজন নিয়ে গাছ কেটে নেয়ার সময় আমার বন প্রহরীরা গাছ গুলো আটক করে। এ ঘটনায় হাজির বাজার ক্যাম্প কর্মকর্তা এ,কে,এম সাফেরুজ্জামান বাদী হয়ে ভালুকা মডেল থানায় ৬নং ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমীন খান,তার ম্যানেজার সুরুজ মিয়া ও খলিলুর রহমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

ভালুকা মডেল থানা ওসি মাহমুদুল ইসলাম জানান, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাটি তদন্ত করে একটি মামলা নেয়া হয়েছে।আসামী গ্রেফতারের অভিযান চলছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই