তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রোজিনার মুক্তির দাবীতে নওগাঁয় মানবাধিকার কর্মীর অনশন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে নওগাঁয় অনশন শুরু করেছেন মানবাধিকার কর্মী আব্দুল মালেক দেওয়ান
[ভালুকা ডট কম : ২২ মে]
সাংবাদিক রোজিনার মুক্তি ও তঁর হেনস্থাকারীদের বিচারের দাবীতে রোজিনার মুক্তির দাবীতে শনিবার থেকে নওগাঁয় অনশন শুরু করেছেন একজন মানবাধিকার কর্মী। সাংবাদিক রোজিনার মুক্তি না হওয়া পর্যন্ত ওই মানবাধিকার কর্মী অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

নওগাঁ শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে শনিবার সকাল থেকে আব্দুল মালেক দেওয়ান নামের ওই মানবাধিকার কর্মী অনশন শুরু করেছেন। সাংবাদিক রোজিনার মুক্তি না হওয়া পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ওই মানবাধিকার কর্মী। আব্দুল মালেক দেওয়ান ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোটার্স ফাউন্ডেশনের নওগাঁ জেলা শাখার সভাপতি।

আব্দুল মালেক দেওয়ান বলেন, প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিন ইসলাম জাতীয় ও আন্তর্জাতিক ভাবে খ্যাতিসম্পন্ন একজন সাংবাদিক। পেশাগত জীবনে সাহসের সঙ্গে তিনি দুর্নীতি, অনিয়ম ও মানবাধিকার লঙ্ঘনের খবর তুলে ধরে আসছেন। দেশ ও জাতির জন্য এসব তথ্যপূর্ণ প্রতিবেদন করে তিনি জাতীয় হিরোতে পরিণত হয়েছেন। তার মতো একজন সাংবাদিককে রাষ্ট্রের প্রাণকেন্দ্র সচিবালয়ে আটকে রেখে ঘন্টার ঘন্টা নির্যাতন করার ঘটনা মানবতার চরম লঙ্ঘন। শুধু নির্যাতন নয়, জামিনযোগ্য একটি মামলায় একজন নারী সাংবাদিক এবং একজন মা হিসেবে একাধিকবার শুনানির পরেও জামিন না দেওয়া চরম ন্যাক্কারজনক। এছাড়া আমি মনে করি, সাংবাদিক রোজিনা কেবল একজন ব্যক্তি নয়। আজকে তিনি পুরো জাতির গণমাধ্যমের চেহারা হিসেবে দাঁড়িয়েছেন। তাকে হেনস্থা করা, কণ্ঠরোধ করা মানে গণমাধ্যমকে হেনস্থা ও কন্ঠরোধ করার সামিল।

তিনি আরো বলেন, সাংবাদিকতা কোনো অপরাধ নয়। রোজিনা সচিবালয়ে সাংবদিকতা করতে গিয়েছিলেন। কিন্তু তাকে মিথ্যা অপবাদ দিয়ে কতিপয় দুর্নীতিবাজ মানুষ আটকে রেখে নির্যাতন করেছেন। রোজিনার মতো সাংবাদিকরা জাতীয় সম্পদ। তার মতো একজন মানুষের মুক্তির জন্য অনশন নয়, জীবন দিতেই প্রস্তুত রয়েছি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই