তারিখ : ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে প্রতারণা মামলায় ২ বীমা কর্মকর্তা গ্রেপ্তার

তজুমদ্দিনে প্রতারণা মামলায় ২ বীমা কর্মকর্তা গ্রেপ্তার
[ভালুকা ডট কম : ১৩ জুন]
ভোলার তজুমদ্দিনে প্রতারণা অভিযোগে দুই বীমা কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ তাদেরকে আটক করে। পরে আটককৃত দুই বীমা কর্মকর্তাকে জেল হাজতে প্রেরণ করেন পুলিশ।

মামলার এজহার সুত্রে জানা যায়, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের অতিরিক্ত প্রকল্প পরিচালক (বরখাস্ত) যোবায়ের হোসেন জাবের দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করছেন। সম্প্রতি জাবের সুকৌশলে পপুলার লাইফ ইনস্যুরেন্সের ১০৫জন গ্রহককে না জানিয়ে তাদের কিস্তির ৪লক্ষ ৯৪ হাজার ৬শত ২২ টাকা প্রতারণার মাধ্যমে আলফা ইসলামি লাইফ ইনসুরেন্সে স্থানান্তর করে। পরে প্রতারণার বিষয়টি জানাজানি হলে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানির জেলা সমন্বয়কারী মোঃ আব্বাস উদ্দিন বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫/৭ জনকে আসামী করে তজুমদ্দিন থানায় প্রতারণার অভিযোগে ১০জুন একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৪।

১১জুন পুলিশ আলফা ইসলামি লাইফ ইনস্যুরেন্সের তজুমদ্দিনের মার্কেট সহকারী শহিদুল ইসলাম শান্তকে আটক করে জেলা হাজতে প্রেরণ করেন। পরে শনিবার দিবাগত রাত ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মামলা তদন্তকারী কর্মকর্তা তজুমদ্দিন থানার এসআই মোঃ জাহিদের নেতৃত্বে পুলিশ অভিযান করে লালমোহন উপজেলার চর ছকিনা এলাকায় জাবেরের শশুরবাড়ি থেকে আটক করে। পরে তাকেও জেলা হাজতে প্রেরণ করেন পুলিশ।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানির তজুমদ্দিন ব্যাঞ্চের গ্রহক মোঃ ফারুক জানান, যোবায়ের হোসেন জাবের ও শহিদুল ইসলাম শান্ত আমাদের বাসায় এসে আমাদের জমা বই অনলাইন করার কথা বলে রিসিড, পাশ বই, আইডি কার্ডের ফটোকপি ও একটি ফরমে আমাদের স্বাক্ষর নেয়, সাথে নগদ ২ হাজার টাকা প্রিমিয়ারের নেয়। পরে জানতে পারি আমাদেরকে আলফা কোম্পানিতে সদস্য করা হয়েছে। আমরা আলফা কোম্পানিতে সদস্য হতে ইচ্ছুক না।

জানতে চাইলে আলফা লাইফ ইনস্যুরেন্স কোম্পানির এ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ লোকমান হোসেন বলেন, আলফা ইসলামি লাইফ ইনস্যুরেন্স কোম্পানি সফলতা দেখে পপুলার লাইফের লোকজন আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমরাও বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ এস এম জিয়াউল হক বলেন, আব্বাস উদ্দিনের অভিযোগের প্রেক্ষিতে ২ বিমা কর্মকর্তাকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পপুলার লাইফ ইনস্যুরেন্সের ভোলা জেলা প্রকল্প পরিচালক মোঃ শামীম বলেন, যোবায়ের হোসেন জাবের কোম্পানির সাথে প্রতারণা করায় গত ৭জুন তাকে বরখাস্ত করা হয়েছে। পরবর্তীতে কোম্পানি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেন।

উল্লেখ্য, যোবায়ের হোসেন জাবের ইতিপূর্বে পপুলার লাইফ ইনস্যুরেন্সে এক নারী কর্মীর সাথে শারীর সম্পর্কে জড়িয়ে পড়লে বিষয়টি ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। পরে স্থানীয়ভাবে শালিসির মাধ্যমে ওই নারীকে মোটা অংকের টাকা দিয়ে রেহায় পায় জাবের।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই