তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ-জিয়াউদ্দিন বাবলু

দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ-জিয়াউদ্দিন বাবলু
[ভালুকা ডট কম : ১৪ জুন]
সরকারের সহযোগি  জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশে আজ নেই আইনের শাসন, চলছে বিচারহীনতার সংস্কৃতি। দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ। মানুষের সুখ-দুঃখ বেদনার কথা সমস্যা ও সম্ভবনার কথা তুলে ধরতে গিয়ে বারবার বাধার সম্মূখীন হতে হয়। দেশের মানুষ আজ সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত।

তিনি বলেন, করোনার ভ্যাকসিন নেই, নেই সুচিকিৎসা, স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙেই পড়েছে। ইতোমধ্যেই ভ্যাকসিনের সংকট প্রকট হয়েছে। যদিও এখন সরকার চেষ্টা করছে চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্র থেকে ভ্যাকসিন আনার জন্য কিন্তু এই উদ্যোগের কোনো কার্যকর পদক্ষেপ মানুষ দেখতে পাচ্ছে না। ১৪ জুলাই  জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু দিবস পালনের লক্ষ্যে রোববার সন্ধ্যায় কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টি এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের এক প্রস্তুতি সভায়  জিয়াউদ্দিন আহমেদ বাবলুর এসব কথা বলেন।

সভায় সভাপতির বক্তব্যে আহমেদ বাবলু ব‌লেন, ১৪ জুলাই আমাদের একদিকে শোকের দিন অন্যদিকে শপথ নেয়ার দিন। কী সেই শপথ? সেই শপথ হচ্ছে মহান সংস্কারক পল্লীবন্ধু এরশাদ বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য যে সংস্কার, উন্নয়ন ও সুশাসনের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছিলেন তার ৯ বছরের শাসনামলে, তা গণমানুষের কাছে পৌঁছে দেয়া এবং তার নতুন বাংলা নির্মাণের যে স্বপ্ন ছিল তা বাস্তবায়ন করার নতুন করে অঙ্গীকার নেয়া।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, আমরা যে সময়ে আমাদের প্রাণপ্রিয় নেতা পল্লীবন্ধু এরশাদ এর ২য় মৃত্যু বার্ষিকী পালন করতে যাচ্ছি তখন সারাদেশে চলছে করোনা মহামারির সীমাহীন প্রকোপ।চিকিৎসা পাওয়ার অধিকার মানুষের মৌলিক অধিকার। প্রতিদিন করোনা সংক্রমণ বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। কিন্তু আমাদের দেশে শতকরা ৩ ভাগ লোককেও এখন পর্যন্ত ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হয়নি।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু আরও বলেন, মাননীয় অর্থমন্ত্রী সংসদে বাজেট বক্তৃতায় বলেছেন সরকার প্রতি মাসে ২৫ লাখ লোককে ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করছে। এটাও যদি বাস্তবায়িত করতে পারে তাহলে ১৮ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনতে ১০ বৎসর সময় লাগবে। করোনার সংক্রমণ কি ১০ বছর পর্যন্ত থেমে থাকবে? না, করোনা রোগী ও মৃত্যুর মিছিল বাড়তেই থাকবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই