তারিখ : ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে ইউপি নির্বাচন

তজুমদ্দিনে ইউপি নির্বাচনে চাচা-ভাতিজার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই
[ভালুকা ডট কম : ১৯ জুন]
আগামী ২১ জুন প্রথম ধাপের ইউপি নির্বাচনের শেষ সময়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন ভোলার তজুমদ্দিনে ৩টি ইউনিয়নে নির্বাচনের প্রার্থীরা। কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত নির্বাচনী প্রচারে অংশ নিয়ে ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছে প্রার্থী ও তার কর্মি সমর্থকরা। দিচ্ছেন সাধারণ ভোটারদেরকে নানা উন্নয়নের প্রতিশ্রুতি। নির্বাচনে নৌকার প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীরা কেউ কাউকে ছাড় দিতে মোটেও রাজি নয়।

সরেজমিনে উপজেলার চাঁদপুর, শম্ভুপুর ও চাঁচড়া ইউনিয়ন ঘুরে দেখা গেছে, রাস্তা-ঘাট, হাট-বাজারসহ বিভিন্ন স্থান পোস্টারে ছেয়ে গেছে। ভোটারদের আকৃষ্ট করতে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত বাজছে নির্বাচনী নানান সঙ্গীতও।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথম ধাপে অনুষ্ঠিতব্য স্থগিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের নতুন তারিখ ঘোষণার পর মাঠে নেমেছেন তজুমদ্দিন উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের প্রার্থীরা। আগামী ২১ জুন এই উপজেলার ৩টি ইউনিয়নে অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে নির্বাচন স্থগিত হওয়ার পর প্রচার প্রচারনা থেকে সরে এসেছিলেন প্রার্থীরা। নতুন করে তারিখ ঘোষণার পর আবারও সরব হয়ে উঠেছেন চেয়ারম্যান ও সদস্য পদের প্রার্থীরা। নতুন তারিখ ঘোষণার পর নতুন করে লাগানো হচ্ছে পোস্টার, করা হচ্ছে উঠান বৈঠক। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে শুরু করেছেন প্রার্থীসহ তার কর্মি সমর্থকরা।

চাঁদপুর ইউনিয়ন উপজেলার চাঁদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বর্তমান চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর দলীয় প্রতীক (নৌকা), ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মাও. আবুল কাশেম দলীয় প্রতিক (হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী আ’লীগ সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যানের ভাতিজা শহিদুল্যাহ কিরন (অটো রিকসা), মহিলালীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান ফাতেমা বেগম সাজু (মটর সাইকেল), চাঁদপুর ইউনিয়ন (দক্ষিণ) বিএনপির সভাপতি একেএম মহিউদ্দিন জুলফিকার (আনারস)। নির্বাচনে চাচা ফখরুল আলম জাহাঙ্গীর (নৌকা) ও ভাতিজা শহিদুল্যাহ কিরন (অটো রিকসা) মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে স্থানীয়রা ধারণা করছেন।

শম্ভুপুর ইউনিয়ন উপজেলার শম্ভুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বর্তমান চেয়ারম্যান ও আ’লীগ সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ফরিদ দলীয় প্রতিক (নৌকা), ইসলামি শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মাও. যুবায়ের হোসেন দলীয় প্রতিক (হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ’লীগ সদস্য অধ্যক্ষ মঈনুদ্দিন (আনারস) ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মোঃ রাছেল (মটর সাইকেল)।
এই ইউনিয়নে নৌকার প্রার্থী থাকলেও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে অধ্যক্ষ মঈনুদ্দিন (আনারস) ও মোঃ রাছেল (মটর সাইকেল) মধ্যে মূল হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে স্থানীয় ভোটাররা ধারণা করছেন।

চাঁচড়া ইউনিয়ন উপজেলার চাঁচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাবেক  চেয়ারম্যান ও আ’লীগ যুগ্ম-সম্পাদক আবু তাহের দলীয় প্রতিক (নৌকা), স্বতন্ত্র প্রার্থী চাঁচড়া ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান (আনারস) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে তিনটি ইউনিয়নে মোট ৭২ হাজার ৫শত ৫২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে ৩টিতে নিয়ম মোতাবেক ৫বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হলেও বাকী দুইটি মলংচড়া ও সোনাপুর ইউনিয়নে সীমানা বিরোধের একটি পাতানো মামলায় দীর্ঘ ১৮ বছর নির্বাচন হচ্ছে না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই