তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় বৃষ্টি উপেক্ষা করে ইউপি নির্বাচনের ভোটগ্রহন চলছে

মনপুরায় বৃষ্টি উপেক্ষা করে ইউপি নির্বাচনের ভোটগ্রহন চলছে, নির্বাচন সুষ্ঠু করতে মাঠে প্রশাসনের একাধিক টিম
[ভালুকা ডট কম : ২১ জুন]
বিরতিহীন বৃষ্টি উপেক্ষা করে সারা দেশের ন্যায় ভোলার মনপুরায় চলছে দুটি ইউনিয়ন পরিষদে প্রথম ধাপের নির্বাচন। ভোটাররা তাদের পছন্ধের প্রার্থীকে ভোট দিতে বৃষ্টি উপেক্ষা করে এসে ভীড় জমান ভোট কেন্দ্রে। সকাল ৭ টা থেকে মুষলধারে বৃষ্টি হলেও সকাল ৮ টায় যথাসময়ে ভোট গ্রহন শুরু হয়েছে।

ভোটাররা তাদের পছন্ধের প্রার্থীকে ভোট দিতে পেরে ব্যাপক খুশি। এখন পর্যন্ত উপজেলার হাজীরহাট ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সকল কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহনের খবর পাওয়া গেছে। কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোট কেন্দ্রের বাহিরে বিচ্ছিন্নভাবে কিছু সহিংসতার খবর পাওয়া গেছে। উপজেলার হাজীর হাট ইউনিয়নের বিভিন্ন স্থানে নৌকা ও আনারস প্রতিকের সমর্থকদের মাঝে সংঘর্ষের খবর পাওয়া গেছে।

উপজেলার হাজীর হাট ইউনিয়ন ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের মোট ২২ কেন্দ্রে ভোট গ্রহন চলছে। দুটি ইউনিয়নে মোট ৩১,৫৯৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে হাজীর হাট ইউনিয়নে ১৯,৬৯৬ জন ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে ১১,৮৯৯  জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে হাজীর হাট ইউনিয়নে পুরুষ ভোটার ১০০৩১ জন ও নারী ভোটার ৯৬৬৫ জন। এবং দক্ষিন সাকুচিয়া ইউনিয়নে পুরুষ ভোটার ৬,০০৫ জন ও নারী ভোটার ৫,৮৯৪ জন।

এই ইউপি নির্বাচনে উপজেলার হাজীর হাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ৩ টি মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন ও সাধারন ওয়ার্ডের সদস্য (পুরুষ) পদে ৪১ জন। এছাড়াও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ৩ টি মহিলা ওয়ার্ডে সদস্য পদে ০৯ জন ও সাধারন ওয়ার্ডের সদস্য (পুরুষ) পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এদিকে নির্বাচন উপলক্ষে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহন করতে মাঠে রয়েছে র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড ও আনসার ভিডিপি’র যৌথ টিম। এছাড়াও সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট  মাঠে থাকছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই