তারিখ : ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ময়লা রেখেই চলছে বিদ্যালয়ের দেয়ালে রঙ করার কাজ

গৌরীপুরে ময়লা রেখেই চলছে বিদ্যালয়ের দেয়ালে রঙ করার কাজ
[ভালুকা ডট কম : ২১ জুন]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২০২০- ২০২১ অর্থ বছরের ক্ষুদ্র মেরামত কাজের দুই লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত টাকা দিয়ে চলছে বিদ্যালয় সৌন্দর্য বর্ধন ও আসবাব পত্র মেরামতের কাজ।

(২০ জুন) রবিবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায় এক যুবক বিদ্যালয়ের দেয়াল পরিস্কার না করেই ময়লা আবর্জনার উপরেই রঙ করছে।  এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে রামগোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম আকন্দ (জিন্নত) জানান আমি গৌরীপুর যাওয়ার পথে স্কুলে দেখছি একটা ছেলে ময়লা পরিস্কার না করেই নতুন রঙ দেয়ালে রঙ করছে। তিনি জানান বিদ্যালয়ে চার থেকে পাচ বছর যাবৎ  কোন কাজ হয় না। এডহক কমিটি দিয়ে চলছে বিদ্যালয়। ক্ষুদ্র মেরামতের টাকা হচ্ছে লুটপাট।

এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকা মাহমূদা জেসমিনের কাছে জানতে চাইলে তিনি জানান বিদ্যালয়ে দুইলক্ষ টাকার কাজ করা হচ্ছে রঙ, দরজা, ঘরের সিলিং আববাবপত্র মেরামত করা হচ্ছে। কিন্তু ময়লা আবর্জনার উপর রঙ করা হচ্ছে এটা আমার জানা নেই। রঙ করা কারিগরের নাম জানতে চাইলে তিনি জানান সহকারী শিক্ষা অফিসার মোজাহিদ স্যার বলতে পারবেন ।

এবিষয়ে বিদ্যালয় পরিচালনা (এডহক) কমিটির সভাপতি ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোজাহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান এখানে বাজেট কম। ১ লাখ ৫০ হাজার টাকা এর মধ্যে আনুষাঙ্গিক খরচ আছে ১০ হাজার টাকা,বাকী ১লাখ ৪০ হাজার টাকার কাজ করা হবে। ময়লার উপরে রং দেওয়ার প্রশ্নে তিনি জানান বিষয়টি আমার জানা নেই। প্রধান শিক্ষকের সাথে কথা বলে দেখছি।

এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীনের কাছে জানতে চাইলে তিনি জানান ময়লার উপর রঙ লাগানো কোন ভাবেই সম্ভব নয়। যদি এ রকম হয়ে থাকে তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই