তারিখ : ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জলাবদ্ধতা সৃষ্টির প্রতিবাদে মানব বন্ধন

ভালুকায় জলাবদ্ধতা সৃষ্টির প্রতিবাদে এলাকাবাসীর মানব বন্ধন
[ভালুকা ডট কম : ২২ জুন]
২২ জুন মঙ্গলবার বিকালে উপজেলার বাটাজোর বাজার উত্তর পাড়ায় পাইপ লাইন বন্ধ করে জলাবদ্ধতা সৃষ্টি করার প্রতিবাদে এলাকার নারী পুরুষ সাম্মলিত ভাবে মানব বন্ধন কর্মসূচী পালন করেছে।

এ সময় ইউনুছ আলী খান অভিযোগ করেন একটি মহল পানি বের হওয়ার কয়েকটি কালভার্টের মুখে মাটি ফেলে বন্ধ করে দেয়ায় বৃষ্টির পানি জমে অসংখ্য বাড়ী ঘরে উঠায় বস বাসের ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। পানি জমার কারনে প্রায় ১৫/১৬ টি মাছের খামারের লাখ লাখ টাকার মাছ ভেসে গেছে। প্রায় ২০ একর জমির আউশ ধান তলিয়ে গেছে। এছারা বাটাজোর বি এম উচ্চ বিদ্যালয় মাঠটি পানিতে তলিয়ে রয়েছে। সামান্য বৃষ্টি হলে বাটাজোর সোনার বাংলা ডিগ্রী কলেজ মাঠে হাটু পানি জমে যায়।

মহিলারা অভিযোগ করে বলেন বাড়ী ঘরে পানি উঠায় রান্না বান্না সহ গৃহস্থালি কাজে ব্যাপক সমস্যা হচ্ছে। বাড়ীর উঠানে পানিতে হাটা হাটি করলে শরীর চুলকানি শুরু হয়।এছারা ইউুনুছ আলী খান,মিন্টু তালুকদার, রাশেদ তালুকদার, আব্দুস সালাম, ইলিয়াছ খান ও রিটু তালুদারের বাড়ীর চারিদিকে পানি থাকায় তারা পানিবন্দী অবস্থায় রয়েছেন। বৃষ্টি হলে পাড়া মহল্লার রাস্তায় পানি উঠে চলাচলে ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়।

অবিলম্বে পাইপ লাইন ও কালভার্ট গুলি খুলে দিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা করে  জলাবদ্ধতা নিরসনে প্রশাসনের হস্তক্ষেপ দাবী করে মানব বন্ধনে বক্তব্য রাখেন উপজেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি মোজাম্মেল হোসেন, বাটাজোর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলী আজগর আহম্মেদ, আব্দুল ওয়াহাব, মিন্টু মিয়া, মিষ্টার খান প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই