তারিখ : ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে সরকারী রাস্তা কেটে দখলের অভিযোগ

রায়গঞ্জে সরকারী রাস্তা কেটে দখলের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৩ জুন]
রায়গঞ্জের পল্লীতে জনগুরুত্বপূর্ণ সরকারী রাস্তা কেটে দখলের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের চকসাত্রা, সেনগাঁতী সহ পার্শ্ববর্তী আরো কয়েকটি গ্রামের বাসিন্দারা রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে একটি গণস্বাক্ষরিত অভিযোগ  দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়, উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের চকসাত্রা, সেনগাঁতী, দেবরাজপুর, সারুটিয়া ও চান্দাইকোনা ব্যারিষ্টারপাড়া গ্রামসহ পার্শ্ববর্তী ৮/১০টি গ্রামে চলাচলের জনগুরুত্বপূর্ণ সরকারী রাস্তা কেটে বেড়া দিয়ে নিজ নিজ জমির মধ্যে নিয়েছেন স্থানীয় জোতদাররা। রাস্তাটি চান্দাইকোনা-সারুটিয়া সড়ক থেকে চকসাত্রা আলতাফের বাড়ি হয়ে দক্ষিন দিকে গিয়ে চান্দাইকোনা ব্যারিষ্টারপাড়া পাকা রাস্তার সাথে মিলিত হয়েছে। চকসাত্রা আমতলা থেকে খাল পার হয়ে পশ্চিম দিকের রাস্তায় খালের উপর জনস্বার্থে একটি ব্রিজ বরাদ্দ হয়। কিন্তু রাস্তার উভয় পাশের জোতদাররা রাস্তা কেটে সংকীর্র্ণ করায় ঠিকাদারের নির্মাণ সামগ্রীবাহী গাড়ি এ পথে যেতে পারেনি। ফলে ব্রিজ নির্মাণ কাজ ন্থগিত হয়ে গেছে। রাস্তাটি এতই সংকীর্ণ হয়ে গেছে যে এ পথে রিক্সা-ভ্যানও চলতে পারে না।

এলাকাবাসী একাধিকবার স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবরে অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। পরে এলাকাবাসী নিজ নিজ উদ্যোগে মাটি ভরাট করে রাস্তাটি মেরামত করার চেষ্টা করলে প্রভাবশালী ঐ জোতদাররা বাধা দেন এবং রাস্তার পাশে বেড়া দিয়ে আটকে দিয়েছেন। নিরূপায় হয়ে তারা এসিল্যান্ড বরাবরে অভিযোগ করেন। এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবীর কুমার দাশের সাথে যোগাযোগ করলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই