তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে পিডিবি কর্তৃপক্ষের গাফিলতিতে প্রাণ গেলো শিশুর

পিডিবি কর্তৃপক্ষের গাফিলতি
গৌরীপুরে গাছে ঝুলে থাকা বিদ্যুতের তারে প্রাণ গেলো ৫ বছরের শিশুর
[ভালুকা ডট কম : ১৮ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুরে খেলার সময় গাছে ঝুলে থাকা পিডিবির বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু হয়েছে ইয়াছিন (৫) নামে এক শিশুর। রবিবার (১৮ জুলাই) দুপুর ২টায় উপজেলার বোকাইনগর ইউনিয়নের দায়িড়াপুর গ্রামে এ মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। নিহত শিশু উপজেলার বোকাইনগর ইউনিয়নের দাড়িয়াপুর গ্রামের হৃদয় মিয়ার ছেলে। ঘটনার দিন শিশু ইয়াছিন খেলতে গিয়ে ঝুলে থাকা তারে জড়িয়ে পড়ে। এসময় ঘটনাস্থালেই বিদ্যুতস্পৃষ্ট হয়ে শিশুটির মৃত্যু হয়।

স্থানীয় কয়েকজন জানান, দাড়িয়াপুর সড়ক থেকে জামে মসজিদ পর্যন্ত পিডিবির বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার দুর্বল খুঁটি ও গাছের সাথে টানানো হয়েছে। ২ মাস পূর্বে মসজিদের পাশে এই লাইনের একটি বিদ্যুতের তার ঝুলে পড়ে যায়। বিষয়টি স্থানীয় লোকজন আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) ও সহকারী প্রকৌশলীকে একাধিবার অবগত করলেও তারা কোন কর্ণপাত করেনি। তাই এই শিশুটির মৃত্যুর জন্য স্থানীয় পিডিবি কর্তৃপক্ষকে দায়ী করছেন তারা।

এদিকে নিহত শিশু ইয়াছিনের লাশ নিয়ে ঘটনার বিচারের দাবীতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করেন স্থানীয় বিক্ষুব্দ জনগণ। এসময় ইউএনও হাসান মারুফ ঘটনার সুষ্ঠ বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ হাবিব জানান,  বিদ্যুতের তার গাছ থেকে ঝুলে পড়ার ঘটনাটি প্রায় দুই মাস আগে মুঠোফোনে স্থানীয় পিডিবি কর্তৃপক্ষকে অবগত করেছিলেন। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এ বিদ্যুৎ লাইনের সংস্কার করা হয়নি। তাই শিশু ইয়াসিনের মৃত্যুর দায় পিডিবি কর্তৃপক্ষের উপর বর্তায় বলে মনে করেন তিনি।

গৌরীপুর আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ বিল্লাল হোসেন জানান, গৌরীপুরে গাছের সাথে অসংখ্য বিদ্যুৎ তার লাগানো আছে। বর্তমানে পিডিবির উন্নয়ন প্রকল্পের কাজ চলমান। ঈদের পর লাইনগুলো মেরামত করা হবে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, এ ঘটনায় এখনও কোন অভিযোগ পায়নি। তবে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে  জানানো হবে। বিদ্যুৎ অফিসের অবহেলা থাকলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই