তারিখ : ২০ অক্টোবর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদের ছুটিতেও খোলা থাকবে কাস্টমস হাউজ

ঈদের ছুটিতেও খোলা থাকবে কাস্টমস হাউজ
[ভালুকা ডট কম : ১৮ জুলাই]
ঈদের ছুটিতেও দেশের কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনগুলো খোলা থাকবে। ফলে ঈদুল আজহার বন্ধের সময়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালানো যাবে।জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সব কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনগুলোকে চিঠি পাঠিয়ে খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে পুরোপুরি না হলেও সীমিত পরিসরে এসব অফিস খোলা রাখতে বলা হয়েছে।

আগামী বুধবার ঈদ উল আজহা। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ঈদের ছুটি। এই তিন দিন আমদানি-রপ্তানি কার্যক্রম পরিচালনা করা যাবে।এ বিষয়ে দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার মো.আজিজুর রহমান বলেন, দেশের আমদানি-রপ্তানি কার্যক্রমে গতিশীলতা আনা ও বাণিজ্যবান্ধব রাজস্ব পরিবেশ নিশ্চিত করতে ঈদের ছুটির মধ্যে অফিসগুলো খোলা রাখার জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে বলেছে এনবিআর। আমরা এর আলোকে আমদানি-রপ্তানি কার্যক্রম সচল রাখার ব্যবস্থা গ্রহণ করেছি। ঈদের ছুটির মধ্যে অফিস খোলা থাকবে।

দেশের চট্টগ্রাম বন্দর দিয়েই সিংহভাগ আমদানি রপ্তানি হয়। এরপরেই বেনাপোল কাস্টমস হাউস দিয়ে বেশি আমদানি-রপ্তানি কার্যক্রম হয়। ঈদের বন্ধের সময় এই দুটি কাস্টমস হাউসের পাশাপাশি ঢাকা, মোংলা, কমলাপুর আইসিডি ও পানগাঁও কাস্টমসও খোলা থাকবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই