তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় হঠাৎ সেতুর নাম পরিবর্তন করলো সওজ

নওগাঁর পত্নীতলায় হঠাৎ সেতুর নাম পরিবর্তন করলো সওজ, মুক্তিযোদ্ধাদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি
[ভালুকা ডট কম : ২৮ জুলাই]
নওগাঁ জেলার অতিগুরুত্বপূর্ন উপজেলা পত্নীতলার নজিপুর-সাপাহার সড়কের আত্রাই নদীর উপর নির্মিত শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতুর নাম হঠাৎ করে পাল্টিয়ে পত্নীতলা সেতু নাম করন করে সেতুর দুই ধারে সাইনবোর্ড টাঙ্গিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। এঘটনায় এলাকায় মুক্তিযোদ্ধাদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, ১১ নভেম্বর ১৯৯৪ সালে তৎকালীন প্রধানমন্ত্রী পত্নীতলার নজিপুর হয়ে সাপাহার যাওয়ার একমাত্র সড়কের মধ্য দিয়ে বহমান আত্রাই নদীর উপর সড়ক বিভাগ নওগাঁর বাস্তবায়নে নির্মিত সেতুটির নাম করন করেন অত্র এলাকার কৃতি সন্তান বীরমুক্তিযোদ্ধা শহীদ সিদ্দিক প্রতাপের নামে। তারপর থেকে এই সেতুর নাম সবাই জানেন শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু বলে।

বুধবার নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ ও বীরমুক্তিযোদ্ধা সুকুমার কুমার দাস সহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার সহ উপজেলা প্রশাসনকে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কর্তৃক হঠাৎ সেতুর নাম পরিবর্তনের বিষয়টি অবগত করেন। পরে তারা সড়ক ও জনপথ বিভাগ (সওজ)র উপ-বিভাগীয় কার্যালয় পত্নীতলার কার্যালয়ে যান এবং বিষয়টি অবগত করে শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু নামে সাইন বোর্ড লাগানোর দাবী জানান।

এ বিষয়ে নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ ও বীরমুক্তিযোদ্ধা সুকুমার কুমার দাস ক্ষোভ প্রকাশ করে জানান, সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ইচ্ছাকৃত ভাবে এই কাজ করেছে। তাঁরা অনতিবিলম্বে পত্নীতলা সেতু নাম পরিবর্তন করে শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু করার জন্য জোড় দাবি জানিেেছন। যদি তা না করা হয় তাহলে তাঁরা প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি পেশ সহ অন্যান্য কঠোর পদক্ষেপ নেবেন।

এব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)র উপ-বিভাগীয় কার্যালয় পত্নীতলার উপ-বিভাগীয় প্রকৌশলী মোজাম্মেল হকের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।পরবর্তীতে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) নওগাঁর নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অতিসত্বর সমাধানের আশ্বাস প্রদান করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই