তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হেলেনা জাহাঙ্গীর আটক;মামলার প্রস্তুতি চলছে

হেলেনা জাহাঙ্গীর আটক;মামলার প্রস্তুতি চলছে
[ভালুকা ডট কম : ২৯ জুলাই]
আওয়ামী লীগের রাজনীতিতে বিতর্কিত হয়ে সদ্য বহিষ্কৃত নেত্রী ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় রাতে চার ঘন্টা ধরে তল্লাশি চালিয়ে তাকে আটক করেছে র‌্যাব। তাকে রাত সোয়া ১২টার দিকে র‍্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়।তল্লাশি অভিযানে হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে কয়েক বোতল মদ, বিভিন্ন ধরনের মাদকদ্রব্য, বন্য প্রাণীর চামড়া ও ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়েছে।

হেলেনা জাহাঙ্গীর অনলাইন টেলিভিশন চ্যানেল জয়যাত্রা’র  প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা । সম্প্রতি ফেসবুকে “নেতা বানানোর”  ঘোষণা দিয়ে ছবি পোস্ট করে আলোচনা-সমালোচনার জন্ম দেন হেলেনা জাহাঙ্গীর। বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের ব্যানারে সংগঠনটির জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। কথিত এই সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়।

এ নিয়ে রাজনলৈতিক অঙ্গনে সমালোচনা ছড়িয়ে পরলে আওয়ামীলিগের পক্ষ থেকে জানানো হয় এ জাতীয় ভুঁইফোড় সংগঠনের সাথে দলের কোন সম্পর্ক নেই।এর আগে গত রোববার (২৫ জুলাই)  হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দিয়ে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়,  তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ হতে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

হেলেনা জাহাঙ্গীকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য করা হয়েছিলেন গত ১৭ জানুয়ারি। এর আগে ২০২০ সালের ডিসেম্বরে তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন। স্থানীয় সংসদ সদস্য আবদুল মতিন খসরু মারা গেলে ওই আসনে মনোনয়নের জন্য দলীয় ফরম সংগ্রহ করেও শেষ পর্যন্ত দলীয়  মনোনয়ন পাননি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুরে অবস্থিত হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন জয়যাত্রা আইপি টিভি ও জয়যাত্রা ফাউন্ডেশনের ভবনে অভিযান চালায় র‍্যাব।হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ সংশ্লিষ্ট বিভিন্ন আইনে মামলা করার প্রস্তুতি চলছে। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই