তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো- খাদ্যমন্ত্রী

খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো-নওগাঁয় খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ০১ আগস্ট]
অতিতের যে কোনও সময়ের চেয়ে বর্তমানে খাদ্য সংগ্রহ ও মজুদ পরিস্থিতি খুবই ভালো বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শনিবার নওগাঁর নিয়ামতপুর খাদ্য গুদাম পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এ মৌসুমে কৃষকদের কাছ থেকে ২৭ টাকা কেজি দামে ৬ লাখ মেট্টিকটন ধান কেনা হচ্ছে।  যা এযাবতকালের মধ্যে সর্বোচ্চ দাম ও পরিমান। সবচেয়ে বড় বিষয় কৃষকরা  এবার শতস্ফুর্তভাবে সরকারী গুদামে ধান দিচ্ছেন। নির্দিষ্ট সময়ের মধ্যেই সংগ্রহ লক্ষমাত্র পুরন হবে বলেও আশ করেন তিনি।  তিনি বলেন, এরইমধ্যে বিদেশ থেকে ৯ লাখ মেট্টিকটন চাল ও গম আমদানী করা হয়েছে। আরও ৫ লাখ মেট্টিকটন আমদানীর অপেক্ষায় আছে। সে হিসেবে আগষ্ট শেষে সরকারী গুদামে মোট মজুদের পরিমান দাঁড়াবে ২৩ দশমিক ৬৯ মেট্টিকটন।সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। একজন মানুষও যেন খাবারের কষ্ট না এবং ক্ষুধামুক্ত বাংলাদেশ ও খাদ্য কোন সমস্যা নেই সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

এ সময় রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটওয়ারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জয়া মারিয়া পেরেরা, নিয়ামতপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ আল আসাদসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই