তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে পাঁচ বছরেও শেষ হয়নি ব্রীজের নির্মাণ কাজ

রাণীনগরে পাঁচ বছরেও শেষ হয়নি ব্রীজের নির্মাণ কাজ
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
নওগাঁর রাণীনগরে সর্বরামপুর গ্রামে পাঁচ বছরেও ফুট ব্রীজের নির্মাণ কাজ শেষ হয়নি। এলাকার জনসাধারণের চলাচলের সুবিধার্থে বরাদ্দ সাপেক্ষে ব্রীজ নির্মাণের প্রাথমিক কাজ হিসেবে খালের দুই পাড়ে শুধুমাত্র পিলার (খাম্বা) তৈরির পর রহস্যজনক কারণে প্রায় পাঁচ বছর ধরে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

দীর্ঘদিন ধরে এই ব্রীজের নির্মাণ কাজ শেষ না হওয়ায় ওই এলাকার দুইটি ইউনিয়নের প্রায় ২০টি গ্রামের বসবাসরত মানুষসহ স্কুলগামী ছাত্র-ছাত্রীদের রতনডারি খাল পাড় হতে চরম র্দূভোগের শিকারে পড়ছে। তবে শুষ্ক মৌসুমে পায়ে হেঁটে চলাচল করা গেলেও বর্ষা মৌসুমে খালে পানি বৃদ্ধি পাওয়ায় পারিবারিক ডিঙ্গি নৌকায় ভরসা হয়ে দাঁড়ায় এই জনপদের মানুষের।

জানা গেছে, রাণীনগর উপজেলা পরিষদের রাজস্ব উন্নয়ন তহবিল থেকে প্রায় ১৮ লক্ষ ৫০হাজার টাকা বরাদ্দ স্বাপেক্ষে কাশিমপুর ইউনিয়নের সর্বরামপুর গ্রাম সংলগ্ন রতনডারি খালের উপর ফুট ব্রীজ নির্মাণের জন্য ২০১৬ সালের মার্চ মাসে একটি দরপত্র আহবান করা হয়। দরপত্র আহবানের পর দাপ্তরিক সকল প্রক্রিয়া সম্পূর্ণ শেষে শুরু ব্রীজ নির্মাণের কাজ। শুষ্ক মৌসুমে ওই খালের দুই পাড়ে দু’টি খাম্বা নির্মাণের পর রহস্যজনক কারণে কাজটি বন্ধ হয়ে যায়। প্রায় পাঁচ বছর অতিবাহিত হলেও এই ব্রীজটি নির্মাণে দৃশ্যমান কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি।

কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকলেছুর রহমান বাবু জানান, জনগুরুত্বপূন এমন ব্রীজের নির্মাণ কাজ সম্পূর্ণ করার জন্য আমি বার বার সংশ্লিষ্টদের জানিয়েছি কিন্তু কোন কাজ হচ্ছে না। গ্রামীণ জনপদে শহরের সুবিধা প্রদানের লক্ষ্যে অতি শীঘ্রই এই ব্রীজ নির্মাণ করার দাবি জানাচ্ছি।

উপজেলা প্রকৌশলী শাহ মো: শহিদুল হক বলেন,  এই ব্রীজের নির্মাণ কাজ সম্পূর্ণ করতে এখনও প্রায় ২৫ লাখ টাকার প্রয়োজন। উপজেলা পরিষদের তহবিলে এই পরিমাণ টাকা না থাকায় ব্রীজটির নির্মাণ কাজ শেষ করা যাচ্ছে না। তবে বরাদ্দ পেলেই এই ব্রীজের নির্মাণ কাজ শুরু করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই