তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত ফায়ার সার্ভিস কর্মী

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত ফায়ার সার্ভিস কর্মীকে হাসপাতালে নিলেন এসিল্যান্ড সুমন জিহাদী
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
“মানুষ মানুষের জন্য” কথাটি প্রমাণ করলেন নওগাঁর বদলগাছী উপজেলার সহকারী কমিশনার (ভ’মি) সুমন জিহাদী। তিনি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সড়কে পড়ে থাকা ফায়ার সার্ভিস কর্মীকে হাসপাতালে পৌঁছে চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বিকেলে রিমঝিম বৃষ্টি হচ্ছে। এমন সময় নওগাঁ শহরের বাইপাস ব্রিজের কাছে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটে।

বৃষ্টির মধ্যে মোটর সাইকেলের চাকা স্লিপ করে বন্ধন নামের ৩২বছর বয়সের এক যুবক রাস্তায় আছড়ে   পড়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় বৃষ্টির কারণে রাস্তায় লোকজন ও যানবাহন একেবারেই কম ছিলো। কয়েকজন পথচারী ঘটনা দেখতে পেয়ে দৌড়ে এসে তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেয়ার চেষ্টা করে। কিন্তু দুর্ঘটনা কবলিত বন্ধনের শরীরের নিচের অংশ মারাত্মক ভাবে জখম হওয়ায় তা সম্ভব হচ্ছিল না। সড়কে ভ্যান ও কয়েকটি সিএনজি পেলেও তারা যাত্রী নিয়ে নিজ নিজ গন্তব্য  যাওয়ার জন্য রওনা হয়েছিল। এ সময় বদলগাছী সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী দাপ্তরিক কাজ শেষ করে নওগাঁ থেকে বদলগাছী ফিরছিলেন। উপস্থিত লোকজন হাত দিয়ে ইশারা করলে তিনি গাড়ি থামান বলে স্থানীয়রা জানান। বিস্তারিত জানার পর তিনি দ্রুত গাড়ি থেকে নেমে আহত বন্ধনকে গাড়িতে তোলেন। এ সময় বন্ধনের পা ও কোমরের অবস্থা এতোটাই খারাপ ছিল যে তাকে গাড়ির কেবিনে তোলা সম্ভব হয়নি। তাই গাড়ির পেছনে বর্ধিত অংশে বেঞ্চে বসিয়ে স্থানীয় তিন-চারজন যুবকের সহায়তায় তাকে হাসপাতালে নেয়া হয়।

এসময় সহকারী কমিশনার (ভূমি) সুমন জিহাদী গাড়িতে উঠেই নওগাঁর সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ডিএডি ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট সকলকে বিষয়টি জানান। স্থানীয়রা এ ঘটনায় এসিল্যান্ডকে পাশে পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন। হাসপাতালের গেইটে অনেকেই বলাবলি করছিল যে, ম্যাজিস্ট্রেট সাহেব নিজে রোগীকে নিয়ে এসেছে। বন্ধনকে হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে। তার সুচিকিৎসা নিশ্চিত করার ব্যাপারে কর্তব্যরত চিকিৎসকগন কাজ করে যাচ্ছেন।

সহকারি কমিশনার (ভ’মি) সুমন জিহাদী বলেন, আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। দেশ ও মানুষের সেবা করাই আমাদের প্রধান কাজ। আর মানুষ মানুষের জন্যে। একজন মানুষ আরেকজন মানুষের বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিবো এটাই আমাদের বৈশিষ্ট্য হওয়া উচিত। আমি শুধুমাত্র আমার কতর্ব্য পালন করেছি। দুর্ঘটনা কবলিত মানুষকে সাহায্য করতে পেরে আমি নিজেও এক ধরণের শান্তি অনুভব করছি। দোয়া করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই