তারিখ : ২৪ অক্টোবর ২০২১, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনায় মৃত্যু এবং সংক্রমণ আবারও বেড়েছে

করোনায় মৃত্যু এবং সংক্রমণ আবারও বেড়েছে
[ভালুকা ডট কম : ০৯ আগস্ট]
দেশে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু এবং সংক্রমণ আবারও বেড়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে, চলতি মাসে প্রতিদিন গড়ে প্রতি ঘণ্টায় ১০ জন-এর বেশী মারা যাচ্ছে করোনা সংক্রমণে।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় আরও ২৪৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৮৯৭ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৬৩ জন।সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৩ লাখ ৬৫ হাজার ১৫৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ২৮ শতাংশ।এর আগে দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয় ৫ আগস্ট । শনিবার করোনায় মৃতের সংখ্যা ছিল ২৬১ জন। যা ২৪ ঘণ্টায় দেশে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এছাড়াও ১ আগস্ট ২৩১, ২ আগস্ট ২৪৬, ৩ আগস্ট ২৩৫, ৪ আগস্ট ২৪১ জনের মৃত্যু হয়।

সরকারী তথ্যে বলা হয়েছে, দেশে ৭০৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৯৫৩টি নমুনা সংগ্রহ এবং ৪৭ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত মোট ৮১ লাখ ৬৪ হাজার ৬১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪৫ জনের মধ্যে পুরুষ ১২৮ জন আর নারী ১১৭ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সরকারি হিসেবে পুরুষ মারা গেলেন ১৫ হাজার ২৩০ জন আর নারী মারা গেছেন ৭ হাজার ৬৬৭ জন।গত ২৪ ঘণ্টায় মৃত ২৪৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৪৯জন এবং বাসায় মারা গেছেন ১১ জন।

বিভাগ ওয়ারী হিসেবে  দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে  ঢাকা বিভাগের ৮৩ জন, চট্টগ্রাম বিভাগের ৭১ জন, রাজশাহী বিভাগের ১০ জন, খুলনা বিভাগের ২৫ জন, বরিশাল বিভাগের ৬ জন, সিলেট বিভাগের ১৮ জন, রংপুর বিভাগে ১৯ জন, ময়মনসিংহ বিভাগের আছেন ১৩ জন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই