তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার বগাজান-মল্লিকবাড়ি সড়কের বেহাল দশা

রাস্তা নয় যেন ছোট ছোট খাল
ভালুকার বগাজান-মল্লিকবাড়ি সড়কের বেহাল দশা
[ভালুকা ডট কম : ১০ আগস্ট]
ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের বগাজান বাজার হতে মল্লিকবাড়ী বাজার পর্যন্ত সড়কটিতে কাদা পানি জমে একাকার হয়ে জন চলাচলের সম্পুর্ণ  অযোগ্য হয়ে পরেছে। দেখতে অনেকটা লাঙ্গলে চাষ করা ক্ষেতে যেন ধানের চারা লাগানোর প্রতিক্ষায়। আবার কোন কোন অংশে পাশাপাশি একাধিকর্ লম্বা গর্তে পানি জমে থাকায় মনে হয় ছোট ছোট খাল।

ভরাডোবা-ঘাটাইল সড়কের বগাজান বাজার হতে মল্লিকবাড়ী বাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার কাঁচা সড়ক বর্ষা এলে জন চলাচলে সম্পুর্ণ অযোগ্য হয়ে পরে। ছোট বড় কয়েকটি মিল ফ্যাক্টরী, পোল্ট্রি ফার্ম, স্কুল মাদ্রাসা ও হাট বাজারের শত শত মানুষ এ সড়কে নিত্যদিন চলাচল করেন। বিশেষ করে বগাজান, পানিভান্ডা, পাঁচগাঁও, মেদুয়ারী, সোয়াইল, জগতবের সহ আশপাশের কয়েক  গ্রামের মানুষ এই সড়কে তাদের উৎপাদিত কৃষিপন্য, ব্যবসায়িক মালামাল, নিত্য প্রয়োজনীয় জিনিষপত্র আনা নেওয়া করে থাকেন। জলকাদায় সড়কটি এতই খারাপ হয়েছে যে মালামাল পরিবহনতো দুরের কথা স্যান্ডেল জুতা হাতে নিয়ে পায়ে হেঁটেও চলাচল যেন ডিঙ্গি নৌকায় সমুদ্র পাড়ি দেওয়ার মত। যদি কোন মুমূর্ষ রোগী জরুরী চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার প্রয়োজন হয় তখন চরম ভোগান্তি পোহাতে হয়।

ভূক্তভোগি এলাকাবাসী জানান সড়কটি পাকা করনের জন্য তারা জন প্রতিনিধি সহ বিভিন্ন মহলের কাছে বার বার দাবী জানিয়েও কোন প্রতিকার পাননি। তাদের অভিযোগ সড়ক মেরামতে জন প্রতিনিধিদের নির্বাচন পূর্ব প্রতিশ্রুতি পরবর্তীতে ভূলে যান। বগাজান বাজার সংলগ্ন নিজুরি গ্রীণ টেক্সস্টাইল মিলের কয়েকজন মহিলা শ্রমিক জানান তারা বর্ষার কয়েক মাস সকাল সন্ধ্যা দুইবার কাদা পানি জমে থাকা এ সড়কে সীমাহীন কষ্ট সয়ে আসা যাওয়া করে থাকেন। প্রায় দিনই তারা সময়মত কর্মক্ষেত্রে উপস্থিত হতে পারেননা। তাদের দাবী সড়কটি দ্রুততম সময়ের মধ্যে পাকা করা হউক।

এ ব্যাপারে মেদুয়ারী ইউনিয়ন চেয়ারম্যান জেসমিন নাহার রানী জানান জনগুরুত্বপুর্ণ এ রাস্তাটি পাকা করণের জন্য স্থানীয় সংসদ সদস্য বরাবর আবেদন দিয়েছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই