তারিখ : ২২ অক্টোবর ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চন্দ্রিমা উদ্যানের ঘটনায় বিএনপির বিরুদ্ধে ৩ মামলা

চন্দ্রিমা উদ্যানের ঘটনায় বিএনপির বিরুদ্ধে ৩ মামলা
[ভালুকা ডট কম : ১৮ আগস্ট]
রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাংচুরের ঘটনায় তিনটি মামলা হয়েছে। এর মধ্যে পুলিশ বাদী হয়ে একটি ও মেট্রো রেল কর্তৃপক্ষ দুটি মামলা করেছে।শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী আজ (বুধবার) এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে পুলিশ একটি মামলা দায়ের করে। এরপর বুধবার মেট্রো রেল কর্তৃপক্ষ আরও দুটি মামলা দায়ের করেছে।ওসি জানে আলম মুন্সী আরও বলেন, চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি ও আমিসহ বেশ কয়েকজন কর্মকর্তা এবং পুলিশ আহত হয়েছেন। এই তিন মামলায় ৪০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও শতাধিক বিএনপির নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের পক্ষ থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল। মঙ্গলবার সকাল ১০টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীরা চন্দ্রিমা উদ্যানের পূর্ব পাশে জমায়েত হতে থাকেন। এরপর তারা উদ্যানের ভেতর প্রবেশ করতে চাইলে উপস্থিত পুলিশের সদস্যরা বাধা দেন। বিএনপির নেতাকর্মীরা জোর করে প্রবেশ করতে চাইলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তখন পুলিশ নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস, রাবার বুলেট ও লাঠিচার্জ করে। অন্যদিকে বিএনপির নেতাকর্মীরাও পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এ ঘটনায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আহতদের মধ্যে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকও রয়েছেন।

পরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি অভিযোগ করেন চন্দ্রিমা উদ্যানে বিএনপির পূর্বনির্ধারিত শান্তিপূর্ণ কর্মসূচি বানচাল করতে পুলিশ অতর্কিত হামলা চালিয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই