তারিখ : ২৪ অক্টোবর ২০২১, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অনলাইনে ফ্রি চিকিৎসা দেন ভেটেরিনারি সার্জন

নান্দাইলে অফিস টাইমের বাহিরে অনলাইনে ফ্রি চিকিৎসা দেন ভেটেরিনারি সার্জন
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]
অবলা প্রাণী চিকিৎসা একটি কঠিন এবং মহৎ কাজ। যা নিজের মূখে বলতে পারে না তার সমস্যার কথা। তার লক্ষণ বা উপস্বর্গ দেখে দিতে হয় প্রাণীর চিকিৎসা। প্রাণী সম্পদের উন্নয়ন ঘঠানো লক্ষে নিরলস ভাবে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ভেটেরিনারি সার্জন ডাঃ উজ্জ্বল হোসাইন।

ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ভেটেরিনারি সার্জন ডাক্তার উজ্জ্বল হোসাইন সকাল থেকে বিকাল পর্যন্ত নিররস ভাবে উপজেলার প্রাণী চিকিৎসা সেবা দিয়ে থাকেন। শুক্রবার ও শনিবার অফিস বন্ধ থাকাকালীন সময়ে যদি কোন কৃষকের গবাদিপশু অসুস্থ হয় এবং চিকিৎসার জন্য পশু হাসপাতালে ডাঃ উজ্জ্বল হোসাইন কে অবহিত করেন তাহলে তিনি ভিডিও কলের মাধ্যমে অসুস্থ প্রাণী দেখে অথবা কৃষকের মোবাইল কলের মাধ্যমে পশুর চিকিৎসা সেবা দিয়ে থাকেন ।

প্রাণী সম্পদ অফিসের চিকিৎসা সেবা সম্পর্কে জানতে চাইলে কৃষক টিপু ভদ্র বলেন, আমার একটা গাভী বাচ্চা দেওয়ার তিন দিন পরে মাটিতে পরে যায়। উটে দাড়াঁতে পারছিলো না। তখন গত ২০ আগষ্ট রাত ১১টায় ডাক্তার সাহেব ফোন দিলে ভিডিও কলে গরুটি দেখেন পরামর্শ প্রদান করেন। এখন আর আল্লাহর রহমতে আমার গরুটি উটে দাড়াঁয় পারছে। নান্দাইলে প্রানী সম্পদ অফিসে গিয়ে দেখাযায়, উপজেলার বিভিন্ন গ্রাম থেকে নিয়ে আসা গবাদিপশুর চিকিৎসা দিচ্ছেন ভেটেরিনারি সার্জন উজ্জ্বল হোসাইন। 

নান্দাইল প্রাণীসম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডাক্তার উজ্জ্বল হোসাইনের কাছে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন হাসপাতালে সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চিকিৎসা সেবা কার্যক্রম চলে। নান্দাইলে মাত্র একজন পশু ডাক্তার থাকার ফলে সব দিকে দেখা সম্ভব হয় না। আর যে সব প্রাণী গুরুতর অসুস্থ হাসপাতালে আনা সম্ভব হয় না সে সময় চিকিৎসার জন্য বাহিরেও যেতে হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই