তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারতে পাচারের সময় ৮টি বিলুপ্ত প্রায় কাকা তোয়া উদ্ধার

শার্শা রুদ্রপুর সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ৮টি বিলুপ্ত প্রায় কাকা তোয়া উদ্ধার
[ভালুকা ডট কম : ২৫ আগস্ট]
যশোরের শার্শা রুদ্রপুর সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ৮ টি বিলুপ্ত প্রায় কাকা তোয়া পাখি উদ্ধার করেছে বিজিবি। বুধবার ভোরে সীমান্ত এলাকা থেকে পাখি গুলো উদ্ধার করা হয়। যার মুল্য ১২ লক্ষ টাকা। এ সময় পাচারকারীরা পাখি ফেলে পালিয়ে যায়।

২১ বিজিবি ব্যাটেলিয়ানের গোগা ক্যাম্পের সুবেদার মোস্তফা কামাল জানান, গোপন সংবাদে জানতে পারি এক চোরাচালানী চক্র বাংলাদেশ থেকে কাকা তোয়া পাখি ভারতে পাচারের করার জন্য রুদ্রপুর সীমান্তে জোর তৎপরতা চালাচ্ছে । এমন সংবাদে সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে পাখি গুলো আটক করা হয়। আটক কাকা তোয়া পাখি গুলো ২১ বিজিবি ব্যাটেলিয়ান খুলনা হেডকোয়াটারে পাঠানো হয়েছে।

এদিকে এলাকার অনেকেই জানিয়েছেন এ সীমান্ত দিয়ে দির্ঘদিন ধরে কাকা তোয়া পাখি সহ বিভিন্ন ধরনের বিলুপ্ত প্রায় প্রানী  ভারতে পাচার করছিল শার্শা সামটা গ্রামের ইদ্রিস সহ যশোর শহরের দুই কুখ্যাত পাচারকারী। ইদ্রিস পশু পাখি পাচার সিন্ডিকেটের প্রধান।এর আগেও শার্শার সাতমাইল থেকে ভারতে পাচারের সময় ১০ টি জিবরা আটক হয়েছিল সেটাও পাচার করছিলেন ইদ্রিস। প্রায় এক বছর আগে যশোর ডিবি পুলিশ দুটি বাঘ আটক করেছিল সেটাও ইদ্রিস পার করছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই