তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় প্রতিপক্ষের দেয়া বেড়ায় অবরুদ্ধ এক পরিবার

ভালুকায় প্রতিপক্ষের দেয়া বেড়ায় অবরুদ্ধ এক অসহায় পরিবার
[ভালুকা ডট কম : ২৫ আগস্ট]
ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের চাঁনপুর সিতারচর  গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে বাড়ীর সামনে বাঁশ ও কাঁটার বেড়া দিয়ে এক দরিদ্র অসহায় পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে প্রতিপক্ষরা।

বুধবার সকালে সরজমিন ওইগ্রামে গিয়ে দেখা যায় দিন মজুর লেবু মিয়ার বাড়ীর সামনে বাঁশ ও বিভিন্ন কাঁটা দিয়ে লম্বা করে শক্তিশালী বেড়া দিয়ে তাদের বাড়ী হতে বের হওয়ার রাস্তা সম্পুর্ণ বন্ধ করে দেয়া হয়েছে। বেড়ার কারনে বাড়ীতে প্রবেশ করা সম্ভব হয়নি। কারন বাড়ীর অপর তিন অংশে ঘন জংগল ও ধান ক্ষেত। অগত্যা বেড়ার অপর প্রান্ত হতে লেবু মিয়া ও তার স্ত্রী বিলকিছ আক্তার জানান তার বাড়ীর উঠানের মাঝখান দিয়ে প্রতিবেশী মাসুদ পর পর কয়েকদিন ট্রাক্টর নিয়ে যাওয়ায় গাছপালার ক্ষতি হয়। নিষেধ করায় ইউপি সদস্য ইউছুফ আলী, মজিবুর ও জালাল সহ ১০/১২ জন মিলে তার বাড়ীতে এসে তাদেরকে মারপিট ও উচ্ছেদের হুমকি দেয়।

এ ব্যাপারে বিলকিছ আক্তার ভালুকা থানায় একটি অভিযোগ দিলে গত ২২ আগষ্ট রবিবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেন। পুলিশ চলে যাওয়ার পর ওই দিন বিকালে ক্ষিপ্ত হয়ে মজিবুর ও জালালের নেতৃত্বে ১০/১২ জন লোক দা লাঠি নিয়ে বিলকিছ আক্তারের বাড়ীর পূর্বদিকে চলাচলের পথে খুটি গেড়ে লম্বা বাঁশ ও কাঁটার বেড়া দিয়ে অবরুদ্ধ করে ফেলে। রাস্তায় বেরোলে তাদেরকে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করে বলে জানায়। বিষয়টি থানায় জানালে পূনরায় পুলিশ এসে বেড়ার ছবি তুলে নিয়ে যায় বলে তারা জানায়।

বিলকিছ আক্তার আরও জানায় তার বড় মেয়ে লিজা আক্তার (১১) সপ্তম শ্রেণী, মিম (৮) চথূর্ত শ্রেণী ও ছেলে সাদত (১২) সপ্তম শ্রেণীতে লেখাপড়া করে। স্বামী লেবু মিয়া সামান্য দিন মজুরী করে সংসার চালায়। অনুমান ১৫ বছর পূর্বে ২৮ শতাংশ জমি কিনে একটি মাত্র ঘর দিয়ে কোন রকমে ছেলে মেয়ে নিয়ে অতি কষ্টে জীবন যাপন করছেন। জনৈক মফিজ উদ্দীনের জমির এক কিনার দিয়ে তারা বাড়ী হতে মুল সড়কে যাতায়াত করতেন। গ্রামের কিছু লোক তাদেরকে উচ্ছেদের লক্ষে দীর্ঘদিন ধরে নানা ভাবে অত্যাচার করছিল। রাস্তাটি বন্ধ করে দেয়ায় ছেলে মেয়ে নিয়ে তারা আতংকের মধ্যে রয়েছে। তারা প্রশাসনের সাহায্য কামনা করছেন।

এ ব্যাপারে ইউপি মেম্বার ইউছুফ আলীর সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান ট্রাক্টর লাঙ্গল নিয়ে বিরোধকে কেন্দ্র করে ওই মহিলার বাড়ীর সামনে বেড়া দেয়ার ঘটনা ঘটেছে তবে এ ব্যাপারে তিনি কিছুই জানেন না, তিনি জানান কারও বাড়ী হতে বের হওয়ার পথ বন্ধ করা বে আইনি, তিনি অসুস্থ্য অবস্থায় বাড়ীতে রয়েছেন সুস্থ্য হলে বেড়াটি খুলে দেয়ার ব্যবস্থা করবেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই