তারিখ : ২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রমের উদ্বোধন

নওগাঁয় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রমের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৪ সেপ্টেম্বর]
নওগাঁর নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রাণীনগর উপজেলার ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন বাংলাদেশে গলা কাটা পাসপোর্টের যুগ আর কখনোই ফিরে আসবে না।বর্তমানে এয়ারপোর্টে গেলে স্মার্ট জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে সবকিছু মনিটরে ভেসে ওঠে। তাই আর কোন অবৈধ কাজ করার সুযোগ নেই।

২০০৭সালে দেশ জাতীয় পরিচয়পত্র যুগে প্রবেশ করে। এরপর বর্তমান সরকারের উদ্যোগে দেশের প্রতিটি নাগরিকের জাতীয় পরিচয়পত্র নিশ্চিত করা হয়। আর এখন আধুনিকতার ছোঁয়ায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান করা হচ্ছে। এটি অনেক মূল্যবান একটি জিনিস। সব জায়গাতে এর ব্যবহার বৃদ্ধি পেয়েছে। বর্তমানে কোন কাজই জাতীয় পরিচয়পত্র ছাড়া সম্ভব নয়। তাই সরকার দেশের প্রতিটি ভোটারকে আস্তে আস্তে স্মার্ট জাতীয় পরিচয়পত্রের আওতায় নিয়ে আসছেন। আগামী ১মাসের মধ্যে নওগাঁর অন্যান্য উপজেলাতেও স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন নিশ্চিত করতে চাই।

এই উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা নির্বাচন অফিস এক অনুষ্ঠানের আয়োজন করে। জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদের সভাপতিত্বে ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীন পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ (২য় পর্যায়) প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো: ফজলুল কাদের, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার একেএম মামুন খাঁন চিশতী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: রফিকুল ইসলাম, নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ ৪টি উপজেলার ১০জন করে সম্মানিত ব্যক্তিদের হাতে আনুষ্ঠানিক ভাবে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেন। এছাড়া চলতি মাসের ১৮তারিখের পর থেকে ওই উপজেলাগুলোর অন্যান্য ভোটাররা তাদের নিজ নিজ উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করতে পারবেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই