তারিখ : ২৪ অক্টোবর ২০২১, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়া বিদেশে যেতে পারবেন না-স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়া বিদেশে যেতে পারবেন না-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ১৯ সেপ্টেম্বর]
সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা আরও ছয় মাস স্থগিত করা হয়েছে। সরকারের নির্বাহী আদেশে এবং শর্তসাপেক্ষে খালেদা জিয়ার সাজার স্থগিত করা হয়েছে।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ রোববার সচিবালয়ে সাংবাদিকদের জানান শর্ত সাপেক্ষে মুক্তি পেলেও এই সময়ে খালেদা জিয়া বিদেশে যেতে পারবেন না।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। দু বছরেরও বেশি সময় কারাবন্দী ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী। দেশে করোনা সংক্রমনকালে পরিবারের আবেদনের প্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে তিনি ৬ মাসের জন্য মুক্তি পান। মুক্তির পর থেকে খালেদা জিয়া গুলশানের ভাড়া বাড়িতেই অবস্থান করছেন।  ইতোমধ্যে  আরও দু দফা আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি  করা হয়।

চলতি বছর মে মাসে পরিবারের পক্ষ থেকে তাকে চিকিৎসার জন্য বিদেশে নিতে আবেদন করা হলে সরকার সেই আবেদন নাকচ করে দেয়। এ প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা অনুযায়ী খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর আবেদন পুনর্বিবেচনার সুযোগ নেই। তাঁকে কারাগারে গিয়ে নতুন করে আবেদন করতে হবে। তবে আবেদন করলেই তা অনুমোদন হয়ে যাবে এমন নয়, এটা সরকারের ওপর নির্ভর করবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই