তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ঠিকাদার পরিচয়ে প্রতারক গ্রেপ্তার

ভালুকায় ঠিকাদার পরিচয়ে প্রতারণা,নারায়নগঞ্জ থেকে গ্রেপ্তার
[ভালুকা ডট কম : ২৭ সপ্টেম্বের]
ভালুকায় ঠিকাদার পরিচয়ে প্রতারণার মাধ্যমে ৮০ হাজার টাকা মূল্যের ৩০কয়েল তার (বিদ্যুতের তার) নিয়ে যাওয়ার অভিযোগে ফখরুজ্জামান তপু (৪০)  নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি নারায়নগঞ্জের আড়াইহাজার উপজেলার বড়বিনয়ের চরের মহিবুর রহমানের ছেলে।

প্রতারণা করে ৮০ হাজার টাকা মূল্যের তার নিয়ে যাওয়ার অভিযোগে ভালুকা মডেল থানায় মামলা হয়েছে। ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের গৌরিপুর গ্রামের সাহেব আলীর ছেলে মো. জাহিদুল ইসলাম বাবু বাদি হয়ে গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) মামলাটি করেন। পরে, গতকাল রোববার(২৬ সেপ্টেম্বর) নিজ এলাকা থেকে ফখরুজ্জামান তপুকে গ্রেপ্তার করে ভালুকা মডেল থানা পুলিশ। তার বিরুদ্ধে মানিকগঞ্জ, টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

থানা সূত্রে জানা যায়, নিজেকে ঠিকাদার পরিচয়ে একটি মোবাইল নম্বর থেকে গত ১৮সেপ্টেম্বর ভালুকা উপজেলা ১৪৩নং গৌরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. হাফিজ উদ্দিন মাস্টারকে জনৈক ব্যক্তি ফোন দেন। ফোনের অপর প্রান্ত থেকে বলা হয় গৌরিপুর প্রাথমিক বিদ্যালয়ের জন্য ২লাখ ৮০হাজার টাকার বরাদ্ধ এসেছে এবং তিনি ওই কাজের ঠিকাদার। ওই সময় বিদ্যালয়ের সভাপতি মো. হাফিজ উদ্দিন মাস্টার জরুরী কজে ব্যাস্ত থাকায় তিনি অজ্ঞাতনামা ওই ব্যক্তিকে মোবাইলে তাঁর ছোটভাই মো. জাহিদুল ইসলাম বাবুর সাথে পরিচয় করিয়ে দেন। পরে, ওই ব্যক্তি উপজেলার মাস্টারবাড়ি এলাকায় জাহিদুল ইসলাম বাবুর ব্যাটারীর দোকানে গিয়ে বিদ্যালয়ে কাজের জন্যে তার কেনার কথা বলেন। পরে, জাহিদুল ইসলাম বাবু সরল বিশ্বাসে ওই ব্যক্তিকে ভালুকা বাসস্ট্যান্ড এলাকার রহিদুল ইসলামের শো রোম থেকে বিদ্যুতের তার সংগ্রহ করার জন্য বলেন এবং তিনি রহিদুল ইসলামকে ফোন করে তার দিয়ে দেওয়ার জন্য বলেন। পরে, ওই ব্যক্তি রহিদুল ইসলামের শো রোম থেকে ৮০হাজার টাকা মূল্যের ৩০ কয়েল তার নিয়ে সোনালী ব্যংক নারায়নগঞ্জ দুপ্তরা শাখার একটি চেক দিয়ে উদাও হয়ে যান এবং তার মোবাইল ফোন নম্বরটি বন্ধ করে দেয়। ওই ঘটনায় ভালুকা মডেল থানায় মামলা হলে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

ভালুকা মডেল থানার সেকেন্ড অফিসার এসআই মোস্তফা রুবেল জানান, ওই ঘটনায় আধুনিক প্রযুক্তির মাধ্যমে গ্রেপ্তার করা ফখরুজ্জামান তপুকে আদালতে পাঠানো হয়েছে এবং তার (ফখরুজ্জামান)  নিকট থেকে প্রতারণার মাধ্যমে নিয়ে যাওয়া ৩০কয়েল বিদ্যুতের তার উদ্ধার করা হয়েছে। তিনি দাবি করেন, ফখরুজ্জামান তপু একজন চিহ্নিত প্রতারক। মানিকগঞ্জ, টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই