তারিখ : ০৪ ডিসেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় উরাঁও দিবস উপলক্ষে আলোচনা সভা

নওগাঁর পত্নীতলায় উরাঁও দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৪ অক্টোবর]
নওগাঁর পত্নীতলায় উরাঁও দিবস উপলক্ষে উরাঁও দিবসের গুরুত্ব-কারামের তাৎপর্য বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপজেলার চাঁদপুকুর মিশন প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার নওগাঁ উরাঁও স্টুডেন্ট এসোসিয়েশন (নসা) ও পত্নীতলা উপজেলার আদিবাসী জনগোষ্ঠীর আয়োজনে নওগাঁ উরাঁও স্টুডেন্ট এসোসিয়েশন (নসা) পত্নীতলার সভাপতি জতিন টপ্য এর সভাপতিত্বে উরাঁও দিবসের গুরুত্ব-কারামের তাৎপর্য বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার।

প্রধান উদ্বোধক হিসাবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বরদা ও উত্তরভিকারিয়া জেনারেল দিনাজপুর ধর্ম প্রদেশ এর সভাপতি ফাদার কেরোবিন বাকলা এবং প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বরদা সাঃসম্পাদক ও নসা উপদেষ্টা বৈদ্যনাথ টপ্য।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার, উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, পত্নীতলা পাল পুরোহিত ধর্মপল্লীর রেভা ফাদার বেলিসারিও (পিমে), এস.আই.এল এর প্রজেক্ট লিডার মার্কাস সরেন, দিবর ইউপির চেয়ারম্যান আব্দুল হামিদ সরকার, জাতীয় আদিবাসি পরিষদ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ ও নসা উপদেষ্টা সুধীর তির্কী, জাতীয় আদিবাসি পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এ্যাডঃ বাবুল রবি দাস, আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক নরেন পাহান, পারগানা চাঁদপুকুর মিশন সভাপতি লুইস সরেন প্রমুখ।

আলোচনা সভা শেষে বিকালে আদিবাসী ভাষায় সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়, এতে সাংস্কৃতিক প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরষ্কার বিতরন করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই