তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গফরগাঁও রেলওয়ে ষ্টেশনের উন্নয়ন কাজ উদ্বোধন

গফরগাঁও রেলওয়ে স্টেশনকে আধুনিকায়ন করা হবে-রেলপথ মন্ত্রী
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
একশো ত্রিশ বছরের পুরনো ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে স্টেশনটি আধুনিকায়ন করা হবে।জামাত বিএনপি সরকারের আমলে রেলের কোন উন্নয়ন কাজ হয়নি।বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কিভাবে  আধুনিক,যোগপযোগী এবং উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে রেলপথ গড়ে তোলা যায় সেই পরিল্পনা নিয়ে রেল মন্ত্রনালয় গঠন করে।

রেল মন্ত্রনালয় থেকে আমরা উন্নয়নের অনেকগুলো পরিকল্পনা গ্রহন করেছি।মুজিব শতবর্ষে ৫৫ টি রেল স্টেশন উন্নয়ন কাজ হাতে নিয়েছি।এরমধ্যে গফরগাঁও, ময়মনসিংহ, জামালপুর, মেলান্দ, সরিষাবাড়ী।কথা গুলো বলছিলেন রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন। বৃহস্পতিবার সকালে গফরগাঁও রেলওয়ে ষ্টেশনের  উন্নয়ন কাজ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী আরও বলেন, একশত কিলোমিটার বেগে যাতে ট্রেন চলাচল করতে পারে সেজন্য রেলপথে সংযুক্ত হবে ডুয়েল গেজ।উভয় পাশে বড় প্লাটফর্ম তৈরি করা হবে।মাননীয় প্রধানমন্ত্রী আগামী ২০৪১ সালের মধ্যে একটি উন্নত,সম্মৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করেছেন। আমরা সে পরিকল্পনা  বাস্তবায়ন করতে কাজ করছি। তিনি উন্নয়ন অগ্রগতি বাধা গ্রস্ত করতে স্বাধীনতা বিরোধী জামাত বিএনপি ক্ষমতায় আসার জন্য দেশে সংথ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলা ,ভাংচুর করে তান্ডব নীলা চালাচ্ছে।

দেশের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।রেলওয়ের মহাপরিচালক ডি,এন মজুমদারের সভাপতিত্বে  উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান এম.পি,স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল,রেলপথ মন্ত্রনালয়ের সচিব মোঃসেলিম রেজা।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল,পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন,  ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার সহ আওয়ামী লীগ,  অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই