তারিখ : ০৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে নৌকা মনোনয়ন পেতে তৎপর প্রার্থীরা

শ্রীপুরে নৌকা মনোনয়ন পেতে তৎপর আওয়ামীলীগের প্রার্থীরা
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
গাজীপুরের শ্রীপুর উপজেলার আটটি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে তৎপর হয়ে উঠেছেন। সবশেষ সোমবার (২ নভেম্বর) প্রার্থীরা তাদের মনোনয়ন ফরম নিজ নিজ ইউনিয়ন অওয়ামীলীগ কমিটির কাছে জমা দিয়েছেন।

দলীয়সুত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, সোমবারও অনেক ইউনিয়ন পরিষদের প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে তাদের মনোনয়ন ফরম জমা দেওয়ার কাজটি শেষ করেছেন। জনসমর্থন নিতে দলীয় নেতা-কর্মী ছাড়াও সাধারণ ভোটারদের সাথে নিয়ে তাদের এসব মনোনয়ন জমা দিতে দেখা গেছে। একইদিন উপজেলা আওয়ামীলীগের কমিটির কাছে সেগুলো জমা দেওয়া হয়।

শ্রীপুর উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, উপজেলায় একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন পরিষদ রয়েছে। চলতি বছরের প্রথম দিকে পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আটটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য চলতি বছরের মার্চে ভোটার তালিকা প্রস্তুত করা হয়েছে। ইউনিয়নসমূহে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৬ হাজার ৮’শ ২২ জন। এর মধ্যে পুরুষ  ১ লাখ ৬০ হাজার ৫১ এবং নারী ভোটার ১ লাখ ৫৬ হাজার ৭’শ ৭১ জন।

সোমবার সবশেষ উপজেলার তেলিহাটী ইউনিয়ন আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়নের জন্য ১০জন প্রার্থী তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। ছাতিরবাজার ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। প্রার্থীদের মধ্যে রয়েছেন গাজীপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন জর্জ, তেলিহাটী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বাতেন সরকার, সাধারণ সম্পাদক লিয়াকত ফকির, তোফাজ্জল হোসেন, আব্দুস ছাত্তার আবুল প্রমূখ। প্রার্থীরা নৌকা প্রতীক নিজেদের পক্ষে পাওয়ার ক্ষেত্রে সবাই শতভাগ আশাবাদী। তবে দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে প্রত্যেকেই বিগত দিনের মতো নৌকা প্রতীকের পক্ষে কাজ করার প্রত্যয় ব্যাক্ত করেন।

এ ব্যাপারে শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হুমায়ূন কবীর হিমু বলেন, দলীয় নৌকা প্রতীক পাওয়ার জন্য বা দলীয় মনোনয়নের জন্য ১০১ জন প্রার্থী উপজেলা আওয়ামীলীগের কমিটির কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তাদের ফরমগুলো ২২ নভেম্বর উপজেলা আওয়ামীলীগের কাছে জামাদেয়া হয়েছে। উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় অনুমোদন করে সেগুলো জেলায় প্রস্তাব আকারে পাঠানো হবে। দলের উচ্চতর পরিষদ যাচাই বাছাই করে প্রতি ইউনিয়ন থেকে একজনকে দলীয় নৌকা প্রতীক বরাদ্দ দিবেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই