তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর ২২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ

নওগাঁর দুই উপজেলার ২২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চলছে ভোট গ্রহণ
[ভালুকা ডট কম : ২৮ নভেম্বর]
সারা দেশের মতো রবিবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩য় ধাপে নওগাঁর দুই উপজেলার ২২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে। জেলার বৃহত্তম মান্দা উপজেলার ১৪টি ও বদলগাছি উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

শীতের সকাল উপেক্ষা করে সকাল ৮টা থেকেই ভোটাররা ভোট কেন্দ্রে এসে লাইন ধরে ভোট দিচ্ছেন। এই দুই উপজেলার ১ হাজার ২১৪টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে মান্দা উপজেলার মান্দা ইউনিয়ন এবং বদলগাছি উপজেলার পাহাড়পুর ও বদলগাছি সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বাঁকী ১৯টি ইউনিয়নে যথারীতি ব্যলটের মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩লাখ ৬ হাজার ৮শ’ ৮৮ জন এবং বদলগাছি উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৭ হাজার ২শ’ ৩২ জন। মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নের ৪০টি কেন্দ্রের ৬৮১টি বুথে এবং বদলগাছি উপজেলার ৮টি ইউনিয়নে ৭৪টি কেন্দ্রের ৪৭৮ টি বুথে ভোট গ্রহণ করা হচ্ছে।

মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭৩ জন এবং সাধারন সদস্য পদে ৫৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। অপরদিকে বদলগাছি উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৮ জন এবং সাধারন সদস্য পদে ২৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ইউপি নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া জানান নির্বাচনকে কেন্দ্র করে ৪স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি জানান, পূর্বের মতই এই দুই উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতি কেন্দ্রে ৪জন পুলিশ সদস্যের সাথে ২২-২৪ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টীম এবং প্রতি ৩টি ইউনিয়নের জন্য একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহলরত থাকবে। নির্বাচনী এলাকায় ম্যাজিষ্ট্রেট এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বরত থাকবেন। এ ছাড়াও সাদাপোষাকে পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা সার্বক্ষনিক টহলরত রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই