তারিখ : ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আবারো চালু হলো ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন

করোনায় বন্ধ থাকার দীর্ঘ দেড় বছর পর আবারো চালু হলো ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন
[ভালুকা ডট কম : ০২ ডিসেম্বর ]
করোনার কারণে দেশের সব ট্রেন চলাচল বন্ধ হলে গত বছরের ৫ এপ্রিল ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটিও বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আজ ২ ডিসেম্বর আবারও চালু হলো ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন। এই ট্রেনটি ঢাকা-যশোর-বেনাপোল রুটে চলাচল করবে। আজ বৃহস্পতিবার (০২ডিসেম্বর) দুপুর ১২টা ৪৫ মিনিটে বেনাপোল রেলওয়ে স্টেশন থেকে উদ্বোধন করেন রাজশাহী জোনের অতিরিক্ত চিপ কমার্শিয়া ম্যানেজার সুজিত কুমার বিশ্বাস ।

বেনাপোল রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ২০১৯ সালের ১৭ জুলাই বেনাপোল-ঢাকা রুটে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করেন। ৮৮৬ জন যাত্রী নিয়ে ট্রেনটি চলাচল করেছিল। শুধুমাত্র রেলে যাত্রীবহন বাবদ গত এক বছরে ১৪০ কোটি টাকা রাজস্ব আয় করেছে রেল কর্তৃপক্ষ। ট্রেন চলাচলের বিষয়ে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বর্তমানে প্রতিদিন বেনাপোল-আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ৩ হাজার যাত্রী ভারতে যাতায়াত করছেন। করোনার আগে টুরিস্ট ভিসা চালু থাকায় প্রতিদিন ৮/১০ হাজার পাসপোর্ট যাত্রী যাতায়াত করতো বেনাপোল দিয়ে। তাদের মধ্যে ৬০ শতাংশ যাত্রী যান চিকিৎসার কারণে। বাকিরা যাত্রীরা সবাই ব্যবসায়ী ও শিক্ষার্থী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই