তারিখ : ২৪ জানুয়ারী ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরের ৮টি ইউনিয়নে প্রার্থীতা চূড়ান্ত করেছে আওয়ামীলীগ

শ্রীপুরের ৮টি ইউনিয়নে প্রার্থীতা চূড়ান্ত করেছে আওয়ামীলীগ  
[ভালুকা ডট কম : ০৫ ডিসেম্বর]
পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাাচনে গাজীপুরের শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ তাদের প্রার্থীতা নিশ্চিত করেছে। শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় উপজেলার ৮টি ইউনিয়নের তাদের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী আগামী ৫ জানুয়ারী শ্রীপুরের ৮ ইউনিয়নের নির্বাচন নঅনুষ্ঠিত হবে। সে অনুযায়ী ৭ ডিসেম্বর রিটার্নিং অথবা সহাকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিল, ৯ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের সময় নির্ধারণ করেছে কমিশন।

শ্রীপুর উপজেলা নির্বাচন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আল নোমান জানান, উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫০ হাজার ২১৪ জন এবং নারী ভোটার ১ লাখ ৪৯ হাজার ৮৯৮ জন।

গাজীপুর ইউনিয়নে মোট ভোটার ৩৮ হাজার ৮৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৯ হাজার ৩৯৫ জন এবং নারী ভোটার ১৯ হাজার ৪৬১ জন। মাওনা ইউনিয়নে মোট ভোটার ৩৯ হাজার ৪১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৯ হাজার ৬০৮ জন এবং নারী ভোটার ১৯ হাজার ৮০৬ জন। তেলিহাটি ইউনিয়নে মোট ভোটার ৪২ হাজার ১০১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২১ হাজার ২১ জন এবং নারী ভোটার ২১ হাজার ৮০ জন। বরমী ইউনিয়নে মোট ভোটার ৫১ হাজার ৩৮৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৬৯৩ জন এবং নারী ভোটার ২৫ হাজার ৬৯৬ জন। কাওরাইদ ইউনিয়নে মোট ভোটার ৪০ হাজার ৮৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৬৮১ জন এবং নারী ভোটার ২০ হাজার ১৬২ জন। গোসিংগা ইউনিয়নে মোট ভোটার ২৮ হাজার ২০৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩৪ জন এবং নারী ভোটার ১৪ হাজার ১৭২ জন। রাজাবাড়ি ইউনিয়নে মোট ভোটার ৩৬ হাজার ৮০৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৩৫৯ জন এবং নারী ভোটার ১৮ হাজার ৪৪৯ জন। প্রহ্লাদপুর ইউনিয়নে মোট ভোটার ২২ হাজার ৪৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩৬৪ জন এবং নারী ভোটার ১১ হাজার ১৩১ জন।

আওয়ামীলীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, উপজেলার গাজীপুর ইউনিয়নের ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজহার হোসেন তালুকদার, মাওনা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকন, তেলিহাটি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল বাতেন সরকার, বরমী ইউনিয়নে মোহাম্মদ আনোয়ার হোসেন সরকার, কাওরাইদ ইউনিয়নে অ্যাডভোকেট আজিজুল হক, গোসিংগা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান শাহীন, রাজাবাড়ী ইউনিয়নে কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আকবর আলী চৌধুরীর সহধর্মিনী হাসিনা মমতাজ এবং প্রহ্লাদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নূরুল হক আকন্দকে নৌকা প্রতীকের প্রর্থিী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৭৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই