তারিখ : ২০ মে ২০২২, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় শিশু মরিয়মের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার

নওগাঁয় করোনায় বাবা হারানো শিশু মরিয়মের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান
[ভালুকা ডট কম : ০৮ জানুয়ারী]
নওগাঁর পোরশায় করোনায় বাবা হারানো শিশু মরিয়ম খাতুনের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাভী-বাছুর দিলেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। শনিবার বিকালে উপজেলার নীতপুর ইউনিয়নের চকবিষ্ণপুর কলনীবাজার গ্রামে শিশুটির মা তানজিলা বেগমের হাতে দুটি গাভী ও দুটি বাছুর এবং একমাসের পশু খাদ্য তুলে দেওয়া হয়। এছাড়া প্রশাসনের উদ্যোগে গরু রাখার জন্য বাড়ির সাথে একটি শেডও (গোয়ালঘর) তৈরি করে দেওয়া হয়েছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান, জনস্বাস্থ্য কর্মকর্তা মিলন কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, সমাজে বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়। যে পরিবারটিকে সহায়তা করা হলো সেই পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমরা চেয়েছি এই পারিবারের জন্য স্থায়ী ভাবে আয়বর্ধক কিছু একটা করে দিতে। সেই সিদ্ধান্ত থেকে অসহায় পরিবারটিকে দুটি গাভী ও দুটি বাছুর উপহার দেওয়া হলো। আশা করি গাভী-বাছুর লালনপালন করে স্বাবলম্বী হতে পারবে। এছাড়া মরিয়মের মায়ের জন্য বিধবা ভাতারও ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

২০২১ সালের ৫জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে লাশের পাশে একটি শিশুর আর্তনাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিতে দেখা যায় শিশু মরিয়ম তার বাবার লাশের পাশে বসে অনবরত কাঁদছেন। সে সময় পরিবারের আর কেউ না থাকায় সে একাই বাবার লাশ পাহারা দিচ্ছে। ওই ভিডিওর সূত্র ধরে বিভিন্ন গণমাধ্যমে মর্মান্তিক এই ঘটনা নিয়ে সংবাদ প্রকাশিত হলে  ওই সময় প্রশাসন ও ব্যক্তিগত ভাবে অনেকেই শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই