তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সেনাবাহিনী এবং বিজিবি'র শীতকালীন যৌথ মহড়া

দুই দেশের সীমান্তবর্তি মানুষদের জন্য ৫/৭ দিন ভ্রমনের অনুমতি কার্ড চালুর পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে. নওগাঁয় বিজিবি মহাপরিচালক
[ভালুকা ডট কম : ১০ জানুয়ারী]
বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ সাফিনুল ইসলাম বলেছেন, রাতের অন্ধকারে অসৎ উদ্দেশ্য যারা সীমান্তের ওপারে যায় সাধারণত তারাই হত্যাকান্ডের শিকার হয়। বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় অনেক মানুষ রয়েছে যাদের ভারতের মধ্য আত্মীয়-স্বজন আছে। সেই সব মানুষ বিভিন্ন উৎসবে ভারতের অভ্যন্তরে এবং ভারতের মানুষ বাংলাদেশের অভ্যন্তরে তাদের আত্মীয় স্বজনের বাড়িতে বেড়াতে যেতে পারেন তাদের জন্য ৫/৭ দিন ভ্রমনের অনুমতি কার্ড চালুর পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। এই বিষয়ে ভারতের পরারাষ্ট্রমন্ত্রী ও বিএসএফের প্রধানের সঙ্গেও আলোচনা অব্যাহত রয়েছে।

বিজিবি'র মহাপরিচালক আজ সোমবার দুপুরে নওগাঁর মহাদেবপুর উপজেলার খাজুর ইউনিয়নে বাংলাদেশ সেনাবাহিনী এবং বিজিবি'র শীতকালীন যৌথ মহড়া পরিদর্শন করতে এসে এসব কথা বলেন।=যৌথ মহড়া বিষয়ে তিনি বলেন, এর ফলে যে কোনো যুদ্ধ পরিস্থিতিতে বিজিবি দেশরক্ষার দায়িত্ব পালনে কার্যকর ভূমিকা রাখতে পারবে। পাশাপাশি বাড়বে বিজিবি সদস্যদের মনোবল ও দক্ষতা।সীমান্তরক্ষী বাহিনী যুদ্ধকালীন সেনাবাহিনীর নেতৃত্বে দেশ রক্ষার লড়াই করবে। আইনে বলা এ নির্দেশনা কীভাবে বাস্তবায়িত হবে তা হাতে কলমে শিখছেন।

যৌথ প্রশিক্ষণ পরিদর্শন করে রণ প্রস্তুতির নানা কৌশল তৈরি করার পাশাপাশি প্রশিক্ষণার্থীদের সুখ দুঃখের খোঁজ খবরও নেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ সাফিনুল ইসলাম। তিনি বলেন, সেনাবাহিনীর সঙ্গে বিজিবির সমন্বয়ের প্রয়োজন। সেটাই এ প্রশিক্ষের মূল উদ্দেশ্য। সব প্রশিক্ষণের ব্যাপারেই আমরা জোর দিচ্ছি।এসময় আরো উপস্থিত ছিলেন, ব্রিগেডিয়ার জেনারেল কবির, রংপুর অঞ্চলের সেক্টর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নওরোজ, রাজশাহীর সেক্টর কমান্ডার আনোয়ার লতিফ প্রমূখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই