তারিখ : ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে মুক্তিযোদ্ধাদের জন্য “বীর নিবাস”

রাণীনগরে মুক্তিযোদ্ধাদের জন্য “বীর নিবাস”
[ভালুকা ডট কম : ১১ জানুয়ারী]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন এক সময়ের পরাধীন বাংলাদেশকে মুক্ত করে স্বাধীন করতে বীরমুক্তিযোদ্ধাদের অবদান অনস্বীকার্য। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বাংলার বীররা নিজের জীবন ও পরিবারের মায়া ত্যাগ করে স্বাধীনতার যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। দেশের জন্য বীরমুক্তিযোদ্ধাসহ লাখ লাখ মানুষ বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছেন। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশের জন্য বীরদের অবদান কখনোও অম্লান হবার নয় আমরা কখনোও অম্লান হতেও দিবো না।

তিনি নওগাঁর রাণীনগরে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য সরকার প্রধানের উপহার “বীর নিবাস” নামের বাড়ি নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। সোমবার উপজেলার কাশিমপুর ইউনিয়নের চকমুনু গ্রামে বীরমুক্তিযোদ্ধা সোলাইমান আলীর নামে বরাদ্ধকৃত “বীর নিবাস” নামে বাড়ির নির্মাণ কাজের উদ্বোধনের মাধ্যমে উপজেলায় এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে উপজেলার অস্বচ্ছল ৬জন বীরমুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাস নির্মাণ প্রকল্পের আওতায় এই পাঁকা বীর নিবাস (বাড়ি) পাচ্ছেন। প্রতিটি বীর নিবাসের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১৩লাখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এ্যাড. ইসমাইল হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা প্রমূখ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই