তারিখ : ২০ মে ২০২২, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে মোবাইল কোর্টে ২৬মন জাটকা আটক

তজুমদ্দিনে মোবাইল কোর্টে ২৬মন জাটকা আটক
[ভালুকা ডট কম : ১৫ জানুয়ারী]
ভোলার তজুমদ্দিনে উপজেলা প্রশাসনের মোবাইল কোর্টে ২৬ মন জাটকা ইলিশ আটক করা হয়েছে। পরে আটক অবৈধ জাটকা ইলিশ লিল্লাহ বোডিং ও গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করেন।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা গেছে, শনিবার সকাল ১০টায় উপজেলা নির্বাহি কর্মকর্তা মরিয়ম বেগমের নেতৃত্বে শশীগঞ্জ মৎস্যঘাট ও চৌমুহনী মৎস্যঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় চৌমুহনী মৎস্যঘাটে অবৈধ ২৫মন জাটকা ইলিশ মাছসহ মিজানুর রহমান নামের এক আড়ৎদারকে আটক করেন। পরে আটক জাটকা ইলিশ নুরানী, হাফিজিয়া মাদ্রাসার লিল্লাহ বোডিং ও স্থানীয় গবীর অহসায় মানুষের মাঝে বিতরণ করা হয়। আটক আড়ৎদার মিজানুর রহমানকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উপজেলার শশীগঞ্জ বাজারে অভিযান করে আরো ১মন জাটকা মাছ আটক করে তাও গরীব মানুষের মাঝে বিতরণ করেন।

জানতে চাইলে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন (অ.দা) বলেন, নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা আহরণ সরকারীভাবে নিষিদ্ধ। তাই শনিবার সকাল ১০টা থেকে জাটকা সংরক্ষণ ও অবৈধজাল উচ্ছেদের বিরুদ্ধে উপজেলা নির্বাহি কর্মকর্তার নেতৃত্বে ও উপজেলা মৎস্য অফিসের সহায়তায় বিভিন্ন মাছঘাট ও বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ২৬মন জাটকা আটক করে তা জনসাধারণের মাঝে বিতরণ করা হয়। জাটকা মাছ ক্রয়ের দায়ের একজনকে আটক করে মোবাইল কোর্টের মাধ্যমে ৫হাজার টাকা  জরিমানা করা হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই