তারিখ : ২০ মে ২০২২, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় দেশের সর্বনিম্ম তাপমাত্রা,জনজীবন বিপর্যস্ত

নওগাঁয় দেশের সর্বনিম্ম তাপমাত্রা ৯.৬ ডিগ্রি,শীতে জনজীবন বিপর্যস্ত
[ভালুকা ডট কম : ২০ জানুয়ারী]
নওগাঁ ও তার আশেপাশের অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত প্রবাহ। আর উত্তরের হিমেল হাওয়া সেই শীতের তীব্রতাকে আরো বাড়িয়ে দিয়েছে কয়েকগুন। লাগাতার এই শীতে কাহিল হয়ে পড়েছে নওগাঁর জনজীবন। সকল কিছুই বিপর্যস্ত হয়ে পড়েছে।

বাহিরে বের হয়ে শরীরের কোন অংশ খোলা রেখে কাজ করার কোন উপায় নেই। তবুও খেটে-খাওয়া ও দিনমজুররা পেটের তাগিদে বের হয়ে মাঠ-ঘাটসহ বিভিন্ন স্থানে কাজ করতে বের হচ্ছেন। প্রচন্ড শীতকে উপেক্ষা করে কৃষকরা বোরো মৌসুমের জন্য জমি প্রস্তুত করছেন। অপরদিকে প্রচন্ড এই শীতে চরম বেকায়দায় পড়েছে খেটে-খাওয়া দিনমজুর মানুষরা। শীতের মৌসুম জুড়ে নওগাঁ ও তার আশেপাশের তাপমাত্রা ৮থেকে ১২ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। দিনের কোন এক সময় নিরুত্তাপ সূর্যের দেখা মিললেও কমছে না শীতের প্রকোপ। নিরুত্তাপ সূর্য অস্ত যাওয়ার পর বিকেল থেকে দুপুর পর্যন্ত সবকিছুই কুয়াশায় ঢাকা পড়ছে।

নওগাঁর বদলগাছী কৃষি আবহাওয়া পর্যবেক্ষনাগারের কর্মকর্তা মিজানুর রহমান জানান আকাশ পরিস্কার থাকার কারণে শীতের তীব্রতা আরো বৃদ্ধি পাবে। তবে এই তাপমাত্রা আগামীতে আরো কমতে পারে। বৃহস্পতিবার নওগাঁয় দেশের সর্বনিম্ম তাপমাত্রা পরিমাপ করা হয়েছে ৯.৬ডিগ্রি সেলসিয়াস।  প্রতিদিনই কমছে তাপমাত্রা। গত বুধবার এই তাপমাত্রা ছিলো ১০.২ডিগ্রি সেলসিয়াস।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই