তারিখ : ২০ মে ২০২২, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় যৌথ অভিযানে গ্রেফতার দুই

নওগাঁয় যৌথ অভিযানে বিটকয়েন চক্রের দুই সদস্য গ্রেফতার
[ভালুকা ডট কম : ২৩ জানুয়ারী]
নওগাঁয় যৌথ অভিযানে বিটকয়েন (ক্রিপ্টোকারেন্সি) চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শনিবার চৌড়বাড়ী গ্রাম থেকে জেলা গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি) এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) যৌথ অভিযানে জেলা সদর ও আত্রাই থানা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতরাকৃতরা হলেন- আত্রাই থানার চৌড়বাড়ী গ্রামের আব্দুস শুকুর এর ছেলে সারোয়ার হোসেন ডলার (৩০) এবং শামসুল আলম খন্দকারের ছেলে রাকিবুল ইসলাম খন্দকার রকি (২৫)। শনিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়- রাকিবুল ইসলাম খন্দকার রকি এবং সারোয়ার হোসেন ডলার দীর্ঘদিন যাবৎ অবৈধ বিটকয়েন ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকার তথ্য জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার নিকট আসে। এ অভিযোগের প্রেক্ষিতে তাদের দুই জনকে দীর্ঘদিন থেকে অনুসরণ করে সত্যতা পাওয়া যায়। শনিবার সকাল সাড়ে ৯টায় আত্রাই থানার চৌড়বাড়ী গ্রামে যৌথ অভিযান চালায়। এসময় বাড়ি থেকে বিটকয়েন চক্রের মূলহোতা রকিকে গ্রেফতার করে। পরবর্তীতে রকি’র দেওয়া তথ্যের ভিত্তিতে বিটকয়েন চক্রের সমন্বয়কারী ডলারকে নওগাঁ শহরের গোস্তহাটির মোড় থেকে গ্রেফতার করা হয়।

আরো বলা হয়- সর্বশেষ বিটকয়েন বিক্রির (১ লাখ ৮২ হাজার ইউএস ডলার) প্রায় ১ কোটি ৫৬ লাখ টাকা লেনদেনের জন্য ডলার নওগাঁর মহাদেবপুর এশিয়া ব্যাংক হিসাব এর স্বাধীন মাস্টার কার্ড (নম্বর- ৫৪১১৭৩০১০০৩১২৮৬১) ব্যবহার করে। বিটকয়েন বিক্রি হলে ব্যাংক হিসাবে অনেক টাকা জমা হবে লোভ দেখিয়ে তারা বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয় বলে প্রাথমিক ভাবে জানা যায়। তারা একটি বিটকয়েনের মূল্য ৩৫ লাখ টাকা বলে প্রচারণা করে আসছিল। বিটকয়েন ক্রয়ের জন্য তাদের টাকার প্রয়োজন হওয়ায় এলাকার লোকজনদের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়। এতে ভুক্তভোগীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

অভিযানের রকি’র কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি মোবাইল সীম, বরিশাল শাখার হাটখোলা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর একটি চেক বই, একটি চকলেট কালার ডাইরী এবং ডলারের কাছ থেকে একটি মোবাইল ফোন, একটি মোবাইল সীম ও নওগাঁর মহাদেবপুর এশিয়া ব্যাংক এর একটি স্বাধীন মাস্টার কার্ড উদ্ধার করা হয়।

বিটকয়েন (অনলাইন জুয়ার) চক্রের মূলহোতা রকি এবং ডলার দু’জনেই দক্ষ কম্পিউটার অপারেটর এবং সফটওয়্যার এ অধিক জ্ঞান সম্পন্ন। তারা সিঙ্গাপুর থেকে এন্ডিও ক্যারিঅন পরিচয় ধারী ব্যবসায়ী পার্টনার বলে জানা গেছে।

নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) কে.এম শামসুদ্দিন বলেন, শনিবার রাত সাড়ে ৭টার দিকে ডিবি’র উপপরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম বাদী হয়ে গ্রেফতার দুইজনের বিরুদ্ধে পৃথক থানায় মামলা করেছেন। ভবিষ্যতে এমন প্রতারক চক্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। রোববার আদালতের মাধ্যমে আসামীদের জেল হাজতে পাঠিয়েছে সংশ্লিষ্ট থানা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই