তারিখ : ০২ জুলাই ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগর মহিলা কলেজের অধ্যক্ষ মিরাজুলকে অব্যাহতি

বিভিন্ন দুর্নীতির অভিযোগে অব্যাহতি পেলেন রাণীনগর মহিলা কলেজের অধ্যক্ষ মিরাজুল
[ভালুকা ডট কম : ০৭ এপ্রিল]
নওগাঁর রাণীনগর মহিলা কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলামকে বিভিন্ন দুর্নীতির অভিযোগে অধ্যক্ষের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা  ও কলেজের সভাপতি সুশান্ত কুমার মাহাতো স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি জানা গেছে। ওই কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. ফরহাদ হোসেনকে অধ্যক্ষের দায়িত্বভার প্রদান করা হয়েছে।

কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, অধ্যক্ষ মিরাজুল ইসলাম কলেজের শিক্ষক কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচরন করাসহ বিভিন্ন নিয়ম বর্হিভ’ত কর্মকান্ড করে আসছিলেন। এই সব কর্মকান্ডের জন্য অধ্যক্ষকে ইতিপূর্বে একাধিকবার কারণ দর্শানোর নোটিশের জবাবে তাকে ক্ষমা প্রদর্শন করা হয়। এরপরও অধ্যক্ষ কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক সুজিত চন্দ্র সাহা ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সনজীব কুমার সাহার বেতন ভাতা করে দেওয়ার নামে তাদের কাছ থেকে প্রথমে ১০লক্ষ টাকা উৎকচ নেন এবং পরবর্তিতে আরো ৬লক্ষ টাকা প্রদানের জন্য বার বার চাপ প্রয়োগ করে আসছেন। কিন্তু এখন পর্যন্ত ওই দুই শিক্ষকের কোন বেতন-ভাতা হয়নি।

এছাড়াও গত বছরের মার্চ মাসের ২১তারিখ থেকে ২২সালের মার্চের ৩১তারিখ পর্যন্ত কলেজের আয় হয়েছে ১৪লক্ষ ৪৭হাজার ৯শত ৫২টাকা যার মধ্যে অধ্যক্ষ বিভিন্ন সময়ে কলেজের হিসাব নম্বরে ৭লক্ষ ৬৫হাজার ৯শত ৫০টাকা জমা দিয়েছেন। অবশিষ্ট ৬লক্ষ ৮২হাজার ২টাকা কলেজের হিসেবে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন। এই সব কর্মকান্ড চাকুরী বিধির পরিপন্থি হওয়ার কারণে অধ্যক্ষ এবং ওই কলেজের হিসাব রক্ষন কর্মকর্তা সুমন চন্দ্রকে গত ৩১মার্চ কারণ দর্শানোর নোটিশ প্রদান করি। নোটিশের বিপরীতে অধ্যক্ষ মিরাজুল ইসলাম যে জবাব প্রদান করেছেন তা সন্তোষজনক নয়। তাই কলেজের শান্তিপূর্ন পরিবেশ ও শৃঙ্খলা বজায় রাখতে বৃহস্পতিবার এক চিঠির মাধ্যমে অধ্যক্ষ মিরাজুল ইসলামকে তার পদ থেকে অব্যাহতি প্রদান করে হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. ফরহাদ হোসেনকে ওই পদে নিযুক্ত করেছি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই