তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভুমিদস্যু কর্তৃক সাংবাদিকের জমি দখলের চেষ্টা

ভালুকায় ভুমিদস্যু কর্তৃক সাংবাদিক পরিবারকে অবরুদ্ধ করে জমি দখলের চেষ্টা
[ভালুকা ডট কম : ০৯ এপ্রিল]
ভালুকায় বেসরকারি টেলিভিশনের এক সাংবাদিক ও তার পরিবারকে অবরুদ্ধ করে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (০৯ এপ্রিল) দুপুরে ভালুকা পৌর সদরের ফায়ার সার্ভিস সংলগ্ন সাংবাদিক জাহাঙ্গীর আলমের বসতভিটায় এই ঘটনা ঘটে। পরে জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে ভুমিদস্যু ও ভাড়াটে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

সাংবাদিক জাহাঙ্গীর জানান, ২০০২ সালে তার দাদা মৃত আমির আলী সেক তাদের ৪ ভাইকে ১.২৬ একর জমি ১৮৯ নং অছিয়ত নামা দলিল মূলে প্রদান করে মারা যাওয়ার পর ঐ সম্পত্তির মালিক হয়েছেন তারা। পরে উক্ত সম্পত্তির খাজনা খারিজ করিয়ে এখন পর্যন্ত ভোগদখলে রয়েছেন তিনি ও তার পরিবার।সম্প্রতি চিহ্নিত ভুমিদস্যু আতাউজ্জামান তামশু (৫৫) ও মজিবর রহমান (৫০) প্রভাবশালীদের ছত্রছায়ায় বিভিন্ন ওয়ারিশগনের নামে দলিল সৃষ্ট করে উক্ত জমি দখলের চেষ্টা করে আসছে।

এ ব্যাপারে সাংবাদিক জাহাঙ্গীর আলম ময়মনসিংহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও যুগ্ন জেলা জজ আদালতের দ্বারস্থ হন। কিন্তু আদালতের নির্দেশনা অমান্য করে ভুমিদস্যু চক্রটি বহিরাগত মাদকসেবী ও ভাড়াটে সন্ত্রাসীদের ভাড়ায় এনে শনিবার দুপুরে ওই সাংবাদিক পরিবারকে নিজগৃহে অবরুদ্ধ করে সাবেক ৪৭৭/৪৭৪ দাগে অবস্থিত তার বসতভিটা দখলের চেষ্টা করে। এসময় টিন ও বাঁশ কাঠ দিয়ে বসতভিটায় সীমানা প্রাচীর ও ঘর নির্মানের চেষ্টা করে। মাদকসেবী ও ভাড়াটে সন্ত্রাসীরা সাংবাদিক জাহাঙ্গীর ও তার পরিবারকে অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করে। অবরুদ্ধ সাংবাদিক জাহাঙ্গীর আলম বিষয়টি জেলা পুলিশ সুপারকে অবগত করে সহায়তা চান। পরে জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে ভুমিদস্যু ও তার ভাড়াটে সন্ত্রাসীরা নির্মানকাজ রেখে পালিয়ে যায়।

উল্লেখ্য ভুমিদস্যু তামশু ও মজিবর গংরা দীর্ঘদিন যাবত স্থানীয়ভাবে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে একের পর এক অসহায় মানুষদের জমি দখল করে আসছে। ভুমিদস্যু ও ভাড়াটে সন্ত্রাসীদের হুমকিতে পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ওই সাংবাদিক। এ বিষয়ে ভুমিদস্যু তামশু ও মজিবরের বক্তব্য জানতে তাদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই