তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বেতন বন্ধের প্রতিবাদে মানববন্ধন

ভালুকায় মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের বেতন বন্ধের প্রতিবাদে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১০ এপ্রিল]
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম কর্তৃক ময়মনসিংহের ভালুকা উপজেলার কাতলামারী ইসলামীয়া দাখিল মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের বেতন বন্ধের প্রতিবাদে ও অবিলম্বে বেতন ভাতা প্রদান এবং সাময়িক বরখাস্তকৃত সুপার মোফাজ্জল হককে অপসারণের দাবিতে রোববার দুপুরে প্রতিষ্ঠানের সামনে স্থানীয় মুক্তিযোদ্ধা,শিক্ষক-কর্মচারী,শিক্ষার্থীদের অভিভাবক ও ছাত্র-ছাত্রীরা ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা আলতাফ হোসেন,স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম ফকির, কাতলামারী ইসলামীয়া দাখিল মাদ্রাসার সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন মজনু,প্রতিষ্ঠানের শিক্ষিকা সাবিকুন নাহার প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অবৈধভাবে প্রতিষ্ঠানের বেতন ভাতা বন্ধ রাখায় শিক্ষক কর্মচারীরা বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন। বেতন ভাতা না পাওয়ায় পবিত্র রমজান মাস ও আসন্ন ইদুল ফিতর উদযাপন করা তাদের পরিবারের কষ্ট সাধ্য হয়ে পড়বে।

কাতলামারী ইসলামীয়া দাখিল মাদ্রাসার সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন মজনু বলেন, প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের পোষকের টাকা,শিক্ষকদের টিউশন ফি আত্নসাত ও প্রতিষ্ঠানে যোগদানের পর থেকে প্রতিষ্ঠানের কোনো অর্থনৈতিক হিসাব না দেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সুপার মোফাজ্জল হককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম জানান, সাময়িক বরখাস্ত সুপার মোফাজ্জল হক জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দিলে অভিযোগটি ইউএনও স্যার আমাকে তদন্ত দিলে আমি তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করি। সুপারকে যে ভাবে বরখাস্ত করা হয়েছে সেটি সঠিক ছিল না। তাই আমি অগ্রণী ব্যাংক ভালুকা শাখাকে ভারপ্রাপ্ত সুপারকে বাদ দিয়ে সুপারের স্বাক্ষরে বেতন দেয়ার জন্য চিঠি দিয়েছি। জেলা প্রশাসক বরাবর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা হিসাবে আপনি(উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার) এ জাতীয় চিঠি দেয়ার অধিকার রাখেন কি না? প্রশ্ন করা হলে,তিনি কোনো সদোত্তর দিতে পারেন নি।

উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন জানান, বিষয়টি নিয়ে আমি ডিসি স্যারকে ফোন করবো। দুই/এক দিনের মাঝেই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে নিয়ে বসে একটি সিদ্ধান্ত নিবো কি করা যায়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই