তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় অবৈধ ইটভাটাকে তিন লাখ টাকা জরিমানা

ভালুকায় অবৈধ ইটভাটাকে তিন লাখ টাকা জরিমানা
[ভালুকা ডট কম : ১৮ এপ্রিল]
ভালুকায় ১৮ই এপ্রিল রোজ সোমবার পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের উদ্যোগে জেলা পরিবেশ অধিদপ্তর,ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ এর নেতৃত্বে উপজেলার রাজৈ ইউনিয়নে একটি অবৈধ ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে  ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা জরিমানা করা হয়েছে এবং  তাৎক্ষনিক ভাবে আদায় করা হয়।

এসময় ইটভাটায় অবৈধভাবে কাঠ পুড়িয়ে কয়লা উৎপাদনকারী ২ টি কারখানার ২২ টি চুলা ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন এবং ময়মনসিংহ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মিহির লাল সরদার। এ সময় ভালুকা মডেল থানার পুলিশের একটি টিম সার্বিকভাবে সহযোগিতা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটার মালিকগনকে অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশনা প্রদান করেন এবং পরিবেশে ও জনজীবনের জন্য হুমকি এ ধরনের ইটভাটা বন্ধ না করা হলে ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই