তারিখ : ০২ জুলাই ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় প্রাক্তনদের নিয়ে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

নওগাঁয় ঐতিহ্যবাহী সতীহাট কে.টি বিদ্যাপিঠের প্রাক্তনদের নিয়ে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৪ মে]
“স্মৃতির টানে প্রিয় প্রাঙ্গণে, এসো মিলি প্রাণের বন্ধনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে নওগাঁর মান্দা উপজেলার ঐতিহ্যবাহী সতীহাট কছির উদ্দীন চৌধুরী তমিজ উদ্দীন চকদার (কে.টি) উচ্চ বিদ্যালয় ও কলেজ ১৯৬৯ সালে প্রতিষ্ঠার পর থেকে বিদ্যাপিঠে অধ্যয়ন করা প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী নানা কর্মসূচির বাস্তবায়নের মধ্যদিয়ে বুধবার (০৪ মে) বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এই পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কর্মসূচির শুরুতেই সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সতীহাটের বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এসময় অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে স্মৃতিচারণ, আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা, কুইজ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়াও প্রতিষ্ঠানের শুরু থেকে বর্তমান পর্যন্ত অবসরপ্রাপ্ত ও প্রয়াত শিক্ষকদের সম্মাননা স্মারক ও উত্তরীয় প্রদান করা হয়।

এসময় প্রয়াত প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় শিক্ষক- শিক্ষার্থীরা স্মৃতিচারণ করতে গিয়ে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এছাড়াও বিদ্যাপিঠ প্রাঙ্গন পুরাতন ও নতুনদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে।

দুপুরের খাবার গ্রহণ শেষে অধিবেশনের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সাবেক প্রধান শিক্ষক আকবর আলী মন্ডলের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, ৫নং গনেশপুর ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম চৌধুরী (বাবুল), মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান, ওসি (তদন্ত) মেহেদী মাসুদ, সাবেক অধ্যক্ষ শফি উদ্দিন সরদার, সাবেক অধ্যক্ষ অমল চন্দ্র সরকার, বর্তমান অধ্যক্ষ লুৎফর রহমান, সাবেক সহকারী শিক্ষক দেওয়ান ইসমাইল হোসেন, লয়েজ উদ্দিন সরদার, আব্দুল হাকিম মিয়া, দেওয়ান আব্দুস সালাম, সামন্ত কুমার মন্ডল, বীর মুক্তিযোদ্ধা বিশ্বনাথ মন্ডল, আবু তালেব সরদার, মান্দা মমিন সাহানা ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক দেওয়ান একরামুল হক বাচ্চু, জি.এস বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা বেগম,  নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি এএসএম রায়হান আলম, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আব্দুর রউফ পাভেল, সদস্য আব্দুর রউফ রিপন প্রমুখ। সন্ধ্যার পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই