তারিখ : ০২ জুলাই ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

নওগাঁয় নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্ব রেড ক্রস-রেড ক্রিসেন্ট দিবস উদযাপন
[ভালুকা ডট কম : ০৮ মে]
“মানবিক হও” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে নওগাঁয় দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে উদযাপন করা হয়েছে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস। দিবস উপলক্ষ্যে রেড ক্রিসেন্ট সোসাইটি নওগাঁ ইউনিট নানা কর্মসূচি গ্রহণ করে। ৮মে বিশ্বব্যাপী রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট এর ১৯৪তম জন্ম বার্ষিকী উদযাপন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশেও এই দিবস উদযাপন করা হচ্ছে।

রবিবার দিবস উপলক্ষ্যে গৃহিত কর্মসূচির প্রথমেই শহরের উকিলপাড়াস্থ রেড ক্রিসেন্ট সোসাইটির নওগাঁ ইউনিট কার্যালয় প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নওগাঁ ইউনিটের সম্পাদক সারোয়ার  তানজিদ স¤্রাটের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা পরিষদের প্রশাসক ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নওগাঁ ইউনিটের চেয়ারম্যান এ্যাড: এ.কে. এম ফজলে রাব্বী। শুভেচ্ছা বক্তব্য রাখেন নওগাঁ ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাড. সরদার সালাহ উদ্দীন মিন্টু।

এসময় আরো উপস্থিত ছিলেন জাহাঙ্গীর আলম, দেওয়ান আলী আকবর, প্রতাপ চন্দ্র সরকার, এসএম ব্রাহমী সুলতান গামা, মিজানুর রহমান, মৌরিন আহসান জেবা প্রমূখ। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রাণকেন্দ্র মুক্তির মোড়ে গিয়ে ফেস্টুন, বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দিবসের দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। এরপর শোভাযাত্রাটি পুনরায় রেড ক্রিসেন্ট নওগাঁ ইউনিটের কার্যালয়ে এসে শেষ হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই