তারিখ : ০২ জুলাই ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ১৪ মে]
ভালুকা উপজেলার হবিরবাড়ী এলাকায় অবস্থিত এক্সিকিউটিভ এটায়ার লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে শনিবার বিকালে প্রায় ১ ঘন্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

স্থানীয় সূত্রে জানাযায়,ঈদুল ফিতরের সময় এক্সিকিউটিভ এটায়ার লিমিটেড এর শ্রমিকদের বোনাসসহ এপ্রিল মাসের অর্ধেক বেতন দেয়। ঈদের পর চলতি মাসের১০ তারিখ বকেয়া বেতন দেওয়ার কথা ছিল। কিন্তু মিল কর্তৃপক্ষ শনিবার পর্যন্ত সে টাকা না দেওয়ায় বিকাল থেকে শ্রমিকরা মিল গেইটের সামনে আন্দোলন শুরু করে। মিল কর্তৃপক্ষ তাদের আন্দোলনের সাড়া না দেয়ায় শ্রমিকরা  বিকাল পৌনে৫টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেয়। শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেওয়ায় মহাসড়কের দুই পাশে প্রায় ১০ কিলোমিটার লম্বা যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে শিল্প জোন-৫ এর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিক  এবং মিল কর্তৃপক্ষের সাথে কথা বলেন। মিল কর্তৃপক্ষ আগামী সোমবার বকেয়া বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিলে  বিকাল পৌনে ছয়টায়  শ্রমিকরা  মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।

কোম্পানির চেয়ারম্যান এ,জেট খান জানান,ঈদের পূর্বে অর্ধেক বেতনসহ ঈদ বোনাস শ্রমিকদের পরিশোধ করে দিয়েছি। চলতি মাসের বাকি টাকা দেওয়ার কথা।চলতি মাসে বাকি অর্ধেক মাসের বেতনের বকেয়া টাকা পরিশোধ করে দিবো বলে প্রতিশ্রুতি দিলেও শ্রমিকরা না মেনে  মহাসড়ক অবরোধ করে রাখে।

শিল্প পুলিশ জোন-৫ এসপি  জাহাঙ্গীর আলম জানান, অর্ধেক মাসের বকেয়া বেতনের জন্য মহাসড়ক অবরোধ করে রাখে।  আগামী সোমবার মিল কর্তৃপক্ষ বকেয়া বেতন পরিশোধ করে দেওয়া প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। #




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই