তারিখ : ০২ জুলাই ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সরকারী রাস্তা কাটায় জন দুর্ভোগ

ভালুকায় সরকারী রাস্তা কাটায় জন দুর্ভোগ
[ভালুকা ডট কম : ১৭ মে]
ভালুকার মেদুয়ারী গ্রামে প্রভাবশালী কর্তৃক প্রায় ৩০০ ফুট সরকারী রাস্তার মাটি কেটে প্রশস্ত কমিয়ে ফেলায় জন দুর্ভোগ দেখা দিয়েছে। এ ব্যাপারে এলাকাবাসী প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেওয়ার পর ১৭ মে মঙ্গলবার রাস্তার ওই অংশে পুনরায় মাটি কেটে পাশের ক্ষেতে মিশিয়ে দেয় বলে এলাকাবাসী জানিয়েছে।

১৭ মে মঙ্গলবার সরজমিন মেদুয়ারী গ্রামে গেলে নূরুল ইসলাম (৬৫) ও এলাকাবাসী জানায় মেদুয়ারী গ্রামের আঃ কদ্দুছ মাওলানার বাড়ী হতে আঃ খালেকের বাড়ী হয়ে মেদুয়ারী পূর্বপাড়া ইনছানি সরকারের বাড়ী পর্যন্ত জন চলাচলের রাস্তাটি শত বছরের পুরোনো। ২ নং মেদুয়ারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোহাম্মদ আলী হাজারী ৪০ দিনের কর্মসূচীর অধীনে দুই দফায় মাটি ফেলে প্রশস্ত করার লক্ষে সংস্কার কাজ করে জন চলাচলের উপযোগী করেন। সম্প্রতি রাস্তার পাশের জমির মালিক মৃত ইদ্রিছ আলীর ছেলে আসাদুজ্জামান তার লোকজন নিয়ে এলাকাবাসীর বাধা অমান্য করে রাস্তার মাটি কেটে সরু করে ফেলেছেন।

ওই গ্রামের আঃ খালেক (৬৫) আঃ জব্বার সরকার (৮৫) মোছলেহা খাতুন সহ অনেকেই জানান এ রাস্তাটি দিয়ে এলাকার কয়েকশ পরিবারের লোক তাদের নিত্য প্রযোজনীয় জিনিষপত্র আনা নেয়া ও চলাচল করে থাকে। এ ছারা এলাকার ছেরেমেয়েরা স্কুল কলেজে যাতায়াত ও জরুরী রোগী আনানেয়া করা হয়। রাস্তা কাটার কারনে তাদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তাটি পূর্বের অবস্থায় ফিরে পেতে সরকারের সংশ্লিষ্ট বিভাগের দ্রুত হন্তক্ষেপ দাবী করছেন এলাকাবাসী।

এ ব্যাপারে আসাদুজ্জামানের মুঠোফোনে কথা বললে তিনি জানান ওই অংশে রাস্তায় সরকারী কাজ করার বিষয়টি তার জানা নেই। তবে রাস্তা লাগুয়া জমি তাদের নিজস্ব সম্পত্তি। এ ব্যাপারে সাবেক মেম্বার মোহাম্মদ আলী হাজারী জানান তিনি ৪০ দিনের কর্মসূচীর আওতায় দুই দফায় মাটি ফেলে ওই রাস্তার সংস্কার কাজ করিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই