তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় দুইদিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

নওগাঁয় দুইদিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন
[ভালুকা ডট কম : ২২ মে]
“হাতের মুঠোয় ভূমিসেবা” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁয় জেলা পর্যায়ে দুইদিন ব্যাপী ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রবিবার জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেস্টুন, বেলুন ও ফিতা কেটে এই সপ্তাহের উদ্বোধন করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে ও সহকারি কমিশনার (ভ’মি) রফিকুল ইসলামের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক প্রমুখ। এসময় প্রধান অতিথি ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন হওয়া ই-নামজারির কাগজ সুবিধাভোগীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে তুলে দেন। আগামীকাল এই সপ্তাহ শেষ হবে। এসময় জমি সংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান পেতে ও ডিজিটাল পদ্ধতিতে জমির সমস্যাগুলো সমাধান জানতে স্টলে ভিড় জমান শত শত সেবাগ্রহীতারা।

প্রধান অতিথি বলেন, গত ২০০৯ সালে যখন সরকারি ভূমি সংক্রান্ত সকল কাজকে ডিজিটাল করার অঙ্গিকার করেছিলো তখন মনে হয়েছিলো এটি অসম্ভব কিন্তু বর্তমানে বাংলাদেশের সকল কাজই দিন দিন ডিজিটালে রূপান্তর করা হচ্ছে। বিশেষ করে জমি সংক্রান্ত বিষয়গুলো একসময় সাধারন মানুষদের গলার কাঁটা হিসেবে পরিগণিত হতো কিন্তু বর্তমান সরকারের একান্ত প্রচেষ্টায় সেবাগ্রহিতারা তাদের ঘরে বসেই ডিজিটাল পদ্ধতিতে নিজের জমির খাজনা প্রদান, খারিজ করাসহ জমি সংক্রান্ত যে কোন সমস্যাই কিন্তু কোন প্রকারের হয়রানী কিংবা ভোগান্তি ছাড়াই সম্পন্ন করতে পারছেন। দিনের পর দিন ভূমি অফিসগুলোতে আর ধর্না দিতে হচ্ছে না কাউকে। এটি সরকারের একটি বড় সাফল্য। আমি আশাবাদি আগামী কিছু দিনের মধ্যেই ভূমি সংক্রান্ত কাজ ছাড়াও সকল অফিসিয়াল কাজগুলো ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করার সরকারের যে ভিশন তা সম্পন্ন হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই