তারিখ : ১৭ আগস্ট ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নজরুল ইসলামের ১২৩ তম জন্ম জয়ন্তী উদযাপন

নওগাঁয় নজরুল ইসলামের ১২৩ তম জন্ম জয়ন্তী উদযাপন
[ভালুকা ডট কম : ২৮ মে]
নওগাঁয় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্ম জয়ন্তী উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় শহরের ঐতিহ্যবাহী প্যারিমোহন সাধারণ গ্রন্থাগারে নজরুল সংগীত শিল্পী পরিষদ নওগাঁ শাখা আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

নজরুল সংগীত শিল্পী পরিষদ নওগাঁ শাখার সভাপতি অধ্যক্ষ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও হাশমত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র নজরুল সাংস্কৃতিক পরিষদ নওগাঁর সভাপতি অধ্যক্ষ মোফাখ্খার হোসেন খান পথিক, একুশে পরিষদ নওগাঁর সভাপতি এ্যাড. ডি.এম. আব্দুল বারী। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বিপুল কুমার, রফিকুল ইসলাম, প্রতাপ চন্দ্র সরকার, মোসাদ্দেক হোসেন, আব্দুস ছামাদ বাবলু, অপূর্ব দাস, শুভমিতা, সমাদৃতা প্রমূখ।তবলায় ছিলেন শিল্পী রনজিৎ পাল, সঞ্জয় পাল ও সাগর। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন শেখ আব্দুল মতিন, রফিকুল ইসলাম লাভলু এবং মোঃ কামরুজ্জামান।

অনুষ্ঠানে আলোচকরা বলেন নজরুল হচ্ছে দৃশ্যত ঃ এক প্রতিভার নাম। নজরুলের একটি ডাক হচ্ছে দুখু মিয়া। সারাজীবন নজরুলের কখনও দুঃখের অভাব ছিলো না সেই জন্যে তিনি দুখু মিয়া নামেই বেশি পরিচিত হয়ে ছিলেন। নজরুল ছিলেন একজন রাজনীতিবিদ, কবি, দার্শনিক। স্বাধীনতা যুদ্ধের অনুপ্রেরণায় নজরুল রচিত রণসঙ্গীতের ভূমিকার কথা তুলে ধরেন আলোচকরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শুভ জন্মদিন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই