তারিখ : ১৭ আগস্ট ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় বিজিবি-বিএসএফ কমান্ডার পর্যায়ে সাক্ষাৎ

নওগাঁর পত্নীতলায় বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২৯ মে]
নওগাঁর পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ পতিরাম এর মধ্যে সীমান্ত পিলার ২৬৮/৯-এস এর নিকটবর্তী ধামইরহাট উপজেলার আলতাদদিঘি নামক স্থানে বাংলাদেশের অভ্যন্তরে রবিবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) সুত্রে জানা গেছে, পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং প্রতিপক্ষ ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ, পতিরাম এর মধ্যে সীমান্ত পিলার ২৬৮/৯-এস এর নিকটবর্তী ধামইরহাট উপজেলার আলতাদদিঘি নামক স্থানে বাংলাদেশের অভ্যন্তরে বিজিবি এর আহবানে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। উক্ত সৌজন্য সাক্ষাতে বর্ডার গার্ড বাংলাদেশ এর পক্ষে ১৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন, পিএসসি। অপরদিকে ১৫ সদস্য বিশিষ্ট বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন এসএইচ বিজয় সিনহা কমান্ড্যান্ট ১৩৭ ব্যাটালিয়ন বিএসএফ, পতিরাম, ভারত।

এসময় সৌজন্য সাক্ষাতে অবৈধ অনুপ্রবেশ/সীমান্ত লঙ্ঘন, চোরাচালান প্রতিরোধ, সীমান্তবর্তী এলাকায় উভয় পক্ষের উন্নয়ন মূলক কর্মকান্ড, আলতাদিঘী পুনঃখনন এর মাধ্যমে আলতাদিঘী জাতীয় উদ্যানের জীব বৈচিত্র্য পুনরুদ্ধার ও সংরক্ষণে সহযোগীতা প্রসংগে আলোচনা করা হয়। এছাড়াও উভয় দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করা হয়। সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রেখে উভয় অধিনায়ক একসাথে কাজ করার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বলে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) সুত্রে জানা গেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই